বাল্যবিয়ের চেষ্টায় কাজী ও কনের বাবাকে জরিমানা

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৩

জাগরণীয়া ডেস্ক

মেয়েকে বাল্যবিয়ে দেয়ার চেষ্টার অভিযোগে সিরাজগঞ্জ শহরের মাহমুদপুর এলাকায় কনের বাবা ও কাজীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

২১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাত সাড়ে ১১টার দিকে গোপনে বাল্যবিয়ে পড়ানোর সময় কনের বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এরপর রাতেই ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান এ দণ্ডাদেশ দেন। 

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বলেন, মাহমুদপুর মহল্লার ফারুক শেখের মেয়ে ফাইমা খাতুনের (১৪) সঙ্গে বেলকুচি উপজেলার মাইঝাইল গ্রামের খালেক সরকারের ছেলে রাসেল সরকারের (১৭) বৃহস্পতিবার রাতে বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে আমরা সেখানে অভিযান চালাই। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বরপক্ষ পালিয়ে যায়। বর ও কনে দুজনই অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কাজী মাহমুদুল হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড ও কনের বাবা ফারুক শেখকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া কনের বাবা-মার কাছ থেকে মেয়ের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না বলে মুচলেকা নেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত