আর্থিক সহায়তার ঘোষণা শ্রম মন্ত্রণালয়ের

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৬

জাগরণীয়া ডেস্ক

পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত শ্রমিকদের প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা এবং আহত শ্রমিকদের প্রত্যেককে চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা সহায়তার ঘোষণা দিয়েছে শ্রম মন্ত্রণালয়।  

২১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) শ্রম মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

হতাহতের এই ঘটনায় শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান গভীর সমবেদনা জানিয়েছেন উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “ওই দুর্ঘটনায় যে সকল শ্রমিক নিহত হয়েছেন, তাদের জন্য ১ লাখ এবং যে সব শ্রমিক আহত হয়েছেন, তাদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছে শ্রম মন্ত্রণালয়।”

এর আগে ২০ ফেব্রুয়ারি (বুধবার) রাত সাড়ে ১০টার পর চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানসনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।  ওয়াহিদ ম্যানসনের নিচতলায় প্লাস্টিকের গোডাউন ছিল। ওপরে ছিল পারফিউমের গোডাউন।

এলাকাবাসী বলছেন, ওই ভবনের কারখানা থেকে আগুন ছড়িয়েছে।

খবর পেয়ে এ আগুন নেভাতে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের ১৩টি স্টেশনের ৩৭টি ইউনিট। এলাকাবাসীর সহযোগিতায় ফায়ার সার্ভিসের কর্মীরা রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানায় ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম। 

এদিকে আগুন নেভানোর বিভিন্ন চ্যালেঞ্জ বিষয়ে রাত সাড়ে ৩টার দিকে সাংবাদিকদের ব্রিফিংয়ে ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মেদ খান বলেন, এখানে আসার রাস্তাটির দু’পাশই সরু। ফায়ার সার্ভিসের গাড়ি সহজে ঢুকতে পারেনি। তবে শেষ পর্যন্ত কয়েকঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এনেছি। ভবনে দাহ্য পদার্থ থাকার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। মোট পাঁচটি ভবনে আগুন লেগে যায়। 

সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন্স অ্যান্ড মেইনটেন্যান্স) মেজর একেএম শাকিল নেওয়াজ সাংবাদিকদের বলেন, এ পর্যন্ত ৭০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। ৪১ জনকে দগ্ধ ও আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত