নারায়ণগঞ্জে তিন নারীকে নির্যাতনের ‘মূল হোতা’ রিমান্ডে

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫০

জাগরণীয়া ডেস্ক

নারায়ণগঞ্জে তিন নারীকে যৌনকর্মী আখ্যা দিয়ে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের ‘মূল হোতা’ ইউপি সদস্য ইউসুফ হোসেনকে রিমান্ডে নিয়েছে পুলিশ।

১৯ ফেব্রুয়ারি (মঙ্গলবার) পুলিশ ইউসুফ হোসেনের বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফাহমিদা খাতুন দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।  তবে এসময় আসামির পক্ষে কোনো আইনজীবী আদালতে দাঁড়াননি।

নির্যাতনের শিকার তিন নারী হলেন ফাতেমা বেগম (৪৫) এবং তার আত্মীয় আসমা বেগম ও বানু বেগম।

উল্লেখ্য, সুদে লাগানো প্রায় দেড় লাখ টাকা চাওয়া নিয়ে জীবন নামের এক ব্যক্তি ও এক নারীর সঙ্গে বিরোধের ঘটনা ঘটে। সেই বিরোধের প্রেক্ষিতে গত ১৬ ফেব্রুয়ারি (শনিবার) স্থানীয় প্রভাবশালী জীবন,ইউপি সদস্য ইউসুফ হোসেনকে সাথে নিয়ে তিন নারীকে যৌনকর্মী আখ্যা দিয়ে তাদের গাছে সঙ্গে বেঁধে শারিরীক নির্যাতন করে। মারধোরের পরও তাদের গাছের সাথে আটকে রাখা হয়, তাদের চুল কেটে দেয়া হয়। বিরোধে জড়িয়ে পড়া নারীর ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়।  ঘটনার পর পুলিশ আহত অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলেও মামলা নিতে অপরাগতা প্রকাশ করে বলে অভিযোগ উঠে। 

পরে বিষয়টি জানাজানি হলে মানবাধিকার কমিশনের পরিচালক ফায়জুল কবিরের নেতৃত্বে একটি দল নারায়ণগঞ্জে এসে নির্যাতনের শিকার নারী ও পুলিশের সঙ্গে কথা বলেন। 

পরে মানবাধিকার কমিশনের হস্তক্ষেওপে পুলিশ মামলা নেয়। গত ১৮ ফেব্রুয়ারি (সোমবার) নির্যাতনের শিকার ফাতেমা বেগম জীবনসহ ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনের মামলা করেন। 

মামলার পরপরই পুলিশ অভিযুক্ত ইউপি সদস্য ইউসুফ হোসেনকে গ্রেপ্তার করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত