সহকর্মীকে যৌন হয়রানি: ইটিভির সাংবাদিক রিমান্ডে

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:১৬

জাগরণীয়া ডেস্ক

সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগে বেসরকারি চ্যানেল একুশে টেলিভিশনের (ইটিভি) প্রধান প্রতিবেদক এমএম সেকান্দারকে রিমান্ডে নেয়া হয়েছে। 

০৪ ফেব্রুয়ারি (সোমবার) সাংবাদিক সেকেন্দারকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ পাঁচদিনের রিমান্ডের আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। অন্যদিকে সাংবাদিক সেকেন্দারের জামিনের আবেদন করেন তার আইনজীবীরা।

এর আগে ০৩ ফেব্রুয়ারি (রবিবার) রাতে সেকান্দারকে তার বনশ্রীর বাসা থেকে আটক করে  র‌্যাব-২। ০৪ ফেব্রুয়ারি (সোমবার) ঐ নারী নারী ও শিশু নির্যাতন দমন আইনে হাতিরঝিল থানায় মামলা করেন। সাংবাদিক সেকান্দারকে ঐ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

হাতিরঝিল থানার ওসি আবু মোহাম্মদ ফজলুল করিম বলেন, গত ২৭ জানুয়ারি হাতিরঝিল এলাকায় গাড়ির মধ্যে যৌন হয়রানির চেষ্টা চালানোর অভিযোগ করে সাংবাদিক সেকন্দারের বিরুদ্ধে মামলা করেছেন তার এক সহকর্মী।

তিনি জানান, যৌন হয়রানির শিকার ওই নারী টেলিভিশনের শিক্ষানবীশ কর্মী ছিলেন। শারীরিক সম্পর্ক না করলে চাকরি স্থায়ী হবে না বলে সেকেন্দার হুমকি দিয়ে আসছিলেন বলে অভিযোগ রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ইটিভির যুগ্ম বার্তা সম্পাদক বুলবুল চৌধুরী বলেন, অভিযোগ যা করেছেন তা সত্য বলে জেনেছি। ছয় মাস আগে যোগ দেয়া ঐ সহকর্মী অফিসে লিখিত অভিযোগ দিয়েছেন এবং অফিসের সিদ্ধান্তেই মামলা করেছেন।

এদিকে সেকেন্দারের স্ত্রী নিলুফার ইয়াসমিন পুরো ঘটনাটিকে ‘ষড়যন্ত্র’ হিসেবে উল্লেখ করে বলেছেন, চাকরি ছাড়তে অনেকদিন ধরে তাকে চাপ দেয়া হচ্ছিলো। বিভিন্ন মেয়ে দিয়ে তাকে ফাঁসানো হয়েছে। তার ফেসবুক আইডি হ্যাক করা হয়েছে এবং বিভিন্ন ষড়যন্ত্রমূলক পোস্ট দেয়া হয়েছে।

তবে কে বা কারা ষড়যন্ত্রের সঙ্গে জড়িত তা তিনি বলতে পারেননি।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত