সময় বাড়ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩০

জাগরণীয়া ডেস্ক

২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় একদিন বাড়ানোর প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। 

০৩ ফেব্রুয়ারি (রবিবার) বিষয়টি নিয়ে আয়োজক সংস্থা রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সঙ্গে বাণিজ্যমন্ত্রী বৈঠক করে প্রাথমিকভাবে একদিন সময় বাড়ানোর একটি সিদ্ধান্ত নিয়েছে। দু’একদিনের মধ্যেই প্রজ্ঞাপন জারি করা হবে। 

বাণিজ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ব্যবসায়ীদের দাবীর প্রেক্ষিতে বাণিজ্য মেলা একদিন বাড়িয়ে আগামী ৯ ফেব্রুয়ারি (শনিবার) পর্যন্ত করার সিদ্ধান্ত হয়েছে। শনিবার ছুটির দিন হওয়ায় একদিন সময় বাড়ানোর দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।

মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্য স্টল ৪১২টি। এবার বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো- থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তথ্য অনুযায়ী, এবছর আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা থাকলেও ৩০ ডিসেম্বর জাতীয় একাদশ সংসদ নির্বাচনের জন্য সাতদিন পিছিয়ে ৯ জানুয়ারি উদ্বোধন করা হয়। মেলা চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। একদিন সময় বাড়ানো হলে মাসব্যাপী এ মেলার পর্দা নামবে আগামী ৯ ফেব্রুয়ারি।

প্রাপ্তবয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবারই প্রথম মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত