ঝিনাইদহে জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৬, ০০:৩৪

জাহিদুর রহমান তারিক

ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে রবিবার সকাল ১০ টা থেকে ১১ ঘটিকা ১ ঘণ্টা সময় জাতীয় মহিলা সংস্থা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৬ তম জন্ম বার্ষিকী উপলক্ষে আগামী প্রজন্মকে সুনাগরিক হিসাবে গড়ে তুলতে মায়েদের সচেতন করার লক্ষে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে ঝিনাইদহ শহরের পায়রা চত্তরে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানব বন্ধনে ঝিনাইদহ জেলা জাতীয় মহিলা সংস্থার সভাপতি ও ঝিনাইদহ জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খালেদা খানমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, ঝিনাইদহ জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার দলিল উদ্দিন, ঝিনাইদহ জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমিন, জাতীয় মহিলা সংস্থার ঝিনাইদহ জেলা অফিসার ব্রোজেস রমন গোয়ালা, জাতীয় মহিলা সংস্থার ফাতেমা খাতুন ও বেলি,ঝিনাইদহ জেলা সাহিত্য পরিষদের জহুরা খাতুন প্রমুখ।

মানব বন্ধনে বক্তারা বলেন, আগস্ট মাস হল শোকের মাস। এই মাসেই ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যকে নির্মম ভাবে হত্যা করা হয়, ১৭ই আগস্ট সারা দেশের সিরিজ বোমা হামলা করে আতংক সৃষ্টি করে জঙ্গিবাদের জানান দেওয়া হয়, ২১ আগস্ট আওয়ামীলীগের জনসভায় বোমা হামলা করে বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সভানেত্রী আই ভি রহমান সহ ২৪ জন নেতা কর্মীকে হত্যা সহ অসংখ্যা কর্মীদের আহত করা হয়। 

বক্তারা বলেন, বর্তমানে সারা দেশে সেই জঙ্গিরাই বিভিন্ন জায়গাতয় গুপ্ত হত্যা সহ সাধারণ মানুষ কে হত্যা করে চলেছে। তাই আজ এদের বিরুদ্ধে ঘর থেকে নারী পুরুষের প্রতিরোধ গড়ে তোলার আহবান জানাচ্ছি। প্রতিনিয়ত আপনার সন্তানের খোঁজ রাখুন, তার বন্ধুবান্ধব কারা এবং কি করছে? যাতে আপনার সন্তান বিপথগামী না হতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত