সৌদিতে মায়ের উপর নির্যাতন: অভিযোগ সন্তানের

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৯, ২৩:২৪

জাগরণীয়া ডেস্ক

গৃহপরিচারিকার কাজের কথা বলে মাকে সৌদি আরব পাঠানো হলেও সেখানে তাকে 'খারাপ জায়গায়' বিক্রি করে দেয়া হচ্ছে এবং তার উপর নির্যাতন চালানো হচ্ছে বলে অভিযোগ তুলেছেন সন্তানেরা। গত ৩ জানুয়ারি (বৃহস্পতিবার) বগুড়ার শাজাহানপুর এর ঐ নারীর উপর নির্যাতন চালানোর অভিযোগ জানিয়ে তাকে দেশে ফিরিয়ে আনার জন্য শাজাহানপুর উপজেলা নির্বাহীর (ইউএনও) কাছে লিখিত আবেদন করেছেন তার দুই ছেলে।

লিখিত আবেদনে তারা বলেন, গৃহপরিচারিকার কাজের কথা বলে বগুড়ার শাজাহানপুর উপজেলার মাঝিড়াপাড়ার ওই নারীকে সৌদি আরবে স্থানীয় এক বাসিন্দার বাড়িতে নিয়ে যাওয়া হয়। ঢাকার ‘তাসলিম এয়ার ইন্টারন্যাশনাল এজেন্সির’ সঙ্গে স্থানীয় আদম ব্যবসায়ী আবদুল হালিমের জানাশোনা ছিল। তিনিই তার মাকে ওই প্রতিষ্ঠানের মাধ্যমে সৌদি আরবে পাঠান। কিন্তু মুঠোফোনে ঐ নারী তার সন্তানদের জানিয়েছেন যাওয়ার পর থেকেই তার ওপর যৌন ও শারীরিক নির্যাতন চালানো হচ্ছে। নির্যাতনের বিষয়টি এজেন্সির লোকজনকে জানালেও তারা কোনো সহযোগিতা না করে উল্টো হুমকি দিচ্ছে। তাই বাধ্য হয়ে তারা তাদের মাকে উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ চাইছেন। ‘দালালদের’ বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য তারা শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেন।

তবে অভিযোগ অস্বীকার করেছেন আবদুল হালিম। তিনি বলেন, "নির্যাতনের অভিযোগ ভিত্তিহীন। ওই নারীর সঙ্গে একই এজেন্সির মাধ্যমে আরো ২৫ জনকে সৌদি আরবে পাঠানো হয়েছে। তারা সবাই একসঙ্গে কাজ করছেন ও ভালো আছেন। ওই নারীই বাড়িতে চলে আসবেন বলে এমন কথাবার্তা ছড়াচ্ছেন"। 

এ ব্যাপারে শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. ফুয়ারা খাতুন বলেন, "জেলা প্রশাসনের মাধ্যমে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সাথে যোগাযোগের চেষ্টা করছি। ওই নারীর সন্তানদের সঙ্গে সরাসরি কথা বলে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে"।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত