স্ত্রীর করা যৌতুক মামলায় পুলিশের এএসআই কারাগারে

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৯, ০৯:৫৩

জাগরণীয়া ডেস্ক

স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মাজহারুল ইসলামকে (৩৫) কারাগারে পাঠিয়েছে নেত্রকোনার আদালত। পুলিশ কর্মকর্তা মাজহারুল ইসলামের বাড়ি মদন উপজেলার শিবাশ্রম গ্রামে। তিনি বর্তমানে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কর্মরত। তার স্ত্রীর নাম নিলুফার ইয়াসমিন ওরফে লাকী (২৪)।

৩ জানুয়ারি (বৃহস্পতিবার) বিকেলে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মাজহারুল ইসলামের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন নেত্রকোনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বিষয়টি নিশ্চিত করেছেন নেত্রকোনার কোর্ট পুলিশের পরিদর্শক গোলক চন্দ্র বসাক।

আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৩ সালে মদনের শিবাশ্রম গ্রামের মৃত আবদুল হাকিমের ছেলে মাজহারুল ইসলামের সঙ্গে নেত্রকোনা পৌর শহরের কাটলি এলাকার বাসিন্দা আবদুল ওয়াদুদের মেয়ে নিলুফার ইয়াসমিনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের টাকার জন্য স্ত্রী নীলুফারকে চাপ দিতে থাকে মাজহারুল। এরপর বাবার বাড়িতে ১ লাখ টাকা এনে দেয় নীলুফার। ২০১৭ সালের মোটরসাইকেল কেনার জন্য নিলুফারকে আবারও ৩ লাখ টাকা বাবার বাড়ি থেকে এনে দেয়ার জন্য চাপ দিতে থাকে সে। টাকা দিতে অপারগতা প্রকাশ করায় নিলুফারকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন মাজহারুল। এ ঘটনায় তাকে প্ররোচিত করেন তার বড় ভাই ও মা। 

অবশেষে নির্যাতন সহ্য করতে না পেরে ২০১৮ সালের ৩০ অক্টোবর বাদী হয়ে স্বামী মাজহারুল ইসলাম, শাশুড়ি হোসনা আক্তার ও ভাশুর আজহারুল ইসলামের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন নিলুফার ইয়াসমিন। ওই মামলায় মাজহারুল ইসলাম বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত