শিশু রাইফার মৃত্যু: ৮ জানুয়ারি তদন্ত কমিটি আসছে

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৯, ১৪:১০

জাগরণীয়া ডেস্ক

চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় শিশু কন্যা রাফিদা খান রাইফার মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটি আগামী ৮ জানুয়ারি চট্টগ্রাম আসছে।

আগামী ৮ জানুয়ারি সকাল ১০ টা থেকে তদন্ত কাজ শুরু করবে এ কমিটি। এজন্য তদন্ত কমিটির সঙ্গে সাক্ষাৎ করতে ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান, ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেন গুপ্ত, ডা. শুভ্র দেব এবং শিশু কন্যা রাইফার বাবা সাংবাদিক রুবেল খানকে চট্টগ্রাম সার্কিট হাউসে উপস্থিত থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ হাইকোর্টের নির্দেশে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিতে বিএমডিসির একজন প্রতিনিধি, স্বাস্থ্য অধিদফতরের একজন প্রতিনিধি এবং চট্টগ্রামের সিভিল সার্জনকে সদস্য সচিব করা হয়েছে।

এই কমিটির আহবায়ক হলেন স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম সচিব সাইফুল্লাহিল আজম।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ জুন রাতে নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের ছোট্ট শিশু রাইফা। মৃত্যুর পর থেকেই রাইফার পরিবারের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষের অব্যবস্থাপনা এবং দায়িত্বরত চিকিৎসকদের ভুল চিকিৎসা ও অবহেলার কারণেই অকাল মৃত্যু ঘটে রাইফার। ওই দিন রাতেই এ জন্য দায়ী ডাক্তার এবং নার্সদের আটক করে চকবাজার থানা পুলিশ। কিন্তু ভোর রাতে তাদের ছাড়িয়ে আনতে থানায় গিয়ে অশোভন আচরণ এবং চট্টগ্রামে চিকিৎসাসেবা বন্ধের হুমকি দেন বিএমএ নেতা ফয়সল ইকবাল চৌধুরী ও তার সহযোগিরা।

এ ঘটনায় ১৮ জুলাই ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী ও তিন চিকিৎসককে অভিযুক্ত করে চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানায় এজাহার দায়ের করেন শিশুটির বাবা সাংবাদিক রুবেল খানে। এজাহারে অভিযুক্ত চারজন হলেন- ডা. বিধান রায় চৌধুরী (৫০), ডা. দেবাশীষ সেনগুপ্ত (৩২), ডা. শুভ্র দেব (৩২) ও ম্যাক্স হাসাপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী (৫৭)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত