একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যে ২২ আসনে বিজয়ী নারীরা

প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৯, ২০:১২

জাগরণীয়া ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবচেয়ে বেশি সংখ্যক নারী নির্বাচিত হয়েছেন। এবার নারী প্রার্থীর সংখ্যা ছিল ৬৯ জন, তাদের মধ্যে বিজয়ী হয়েছেন ২২ জন।

বিজয়ী নারীদের মধ্যে ১৯ জন ক্ষমতাসীন আওয়ামী লীগের। তারা হলেন- আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা (গোপালগঞ্জ-৩), সাজেদা চৌধুরী (ফরিদপুর-২), কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী (শেরপুর-২), স্পিকার শিরীন শারমিন চৌধুরী (রংপুর-৬), সাহারা খাতুন (ঢাকা-১৮), ডা. দীপু মনি (চাঁদপুর-৩), বেগম মন্নুজান সুফিয়ান (খুলনা-৩), সাগুফতা ইয়াসমিন এমিলি (মুন্সীগঞ্জ-২), সিমিন হোসেন রিমি (গাজীপুর-৪), মেহের আফরোজ চুমকি (গাজীপুর-৫), ইসমত আরা সাদেক (যশোর-৬), শাহীন আক্তার (কক্সবাজার-৪), মমতাজ বেগম (মানিকগঞ্জ-২), হাবিবুন নাহার (বাগেরহাট-৩), সেলিমা আহমাদ মেরী (কুমিল্লা-২), বেগম রেবেকা মোমিন (নেত্রকোনা-৪), জয়া সেনগুপ্ত (সুনামগঞ্জ-২), হাবুব আরা গিনি (গাইবান্ধা-২) ও আয়েশা ফেরদাউস (নোয়াখালী-৬)।

এছাড়া জাতীয় পার্টির (জাপা) প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ (ময়মনসিংহ-৪) ও সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারের স্ত্রী নাসরিন জাহান রত্না (বরিশাল-৬)। আর জাসদের (ইনু) শিরীন আখতার নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছে ফেনী-২ আসন থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত