‘গ্রামেও পৌঁছে দেয়া হবে আধুনিক নাগরিক সুবিধা’

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১২:১০

জাগরণীয়া ডেস্ক

প্রতিটি গ্রামকে শহরে উন্নীত করার কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করা হবে-বললেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

১৮ ডিসেম্বর (মঙ্গলবার) সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলের বলরুমে আওয়ামী লীগের ইশতেহার ঘোষণার সময় একথা বলেন আওয়ামী লীগ প্রধান। 

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ফের নির্বাচিত হয়ে সরকার গঠন করলে  প্রতিটি গ্রামকে আধুনিক নগর সুবিধায় উন্নীত করা হবে। 

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, নারীর ক্ষমতায়ন, নিরাপদ সড়কের নিশ্চয়তাসহ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ২১টি বিশেষ অঙ্গীকার করা হয়েছে। এসব অঙ্গীকারের মধ্যে দুটি বিষয়ের ওপর বিশেষ জোর দেয়া হয়েছে। এর মধ্যে ‘আমার গ্রাম-আমার শহর’ স্লোগানে  প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা পৌঁছে দেয়ার রূপরেখা তুলে ধরা হয়েছে। দ্বিতীয়টি হচ্ছে-তারুণ্যের শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ আবার ক্ষমতায় গেলে তরুণদের সুস্থ বিনোদনের জন্য প্রতিটি উপজেলায় একটি করে ‘যুব বিনোদন কেন্দ্র’গড়ে তুলবে। এছাড়া প্রতিটি জেলায় একটি করে ‘যুব স্পোর্টস কমপ্লেক্স’ গড়ে তোলা হবে।

উল্লেখ্য, ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’-এ স্লোগানে ৮০ পৃষ্ঠার এই ইশতেহারে বিভিন্ন ক্ষেত্রে আওয়ামী লীগের দলীয় অবস্থান, গত দশ বছরের অর্জন এবং আগামী দিনের লক্ষ্য ও পরিকল্পনা নিয়ে সাজানো হয়েছে। 

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন কমিটির আহ্বায়ক সাংসদ আব্দুর রাজ্জাক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। পরে সংক্ষিপ্ত বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তারপর মঞ্চে এসে ইশতেহার ঘোষণা শুরু করেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা।

ক্ষমতাসীন দলের ইশতেহার প্রকাশের এই অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্য, কূটনীতিক ও নাগরিক সমাজের প্রতিনিধিরা উপস্থিত রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত