তিনজনের অধীনে টেকনোক্র্যাটদের ৪ দপ্তর

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৬

জাগরণীয়া ডেস্ক

চার দপ্তরের দায়িত্বে থানা টেকনোক্র্যাট মন্ত্রীদের অব্যাহতির পর তাদের দপ্তরগুলো নতুন করে বণ্টন করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদের মধ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়েল দায়িত্ব দিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের হাতে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হোসেনের অধীনে দেয়া হয়েছে ধর্ম মন্ত্রণালয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় নিজের হাতে রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ৬ নভেম্বর একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে মন্ত্রিসভা থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। ওই দিন সন্ধ্যায় চার মন্ত্রী পদত্যাগপত্র জমাও দেন। কিন্তু গত ৭ নভেম্বর পদত্যাগপত্র গ্রহণ না করা পর্যন্ত এই চারজন মন্ত্রীকে দায়িত্ব চালিয়ে যাওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। গত ৯ ডিসেম্বর রাষ্ট্রপতি চার মন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করলে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

পদত্যাগ করা চারজন টেকনোক্র্যাট মন্ত্রী হলেন-ধর্মমন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার নির্বাচিত সংসদ সদস্য না হয়েও টেকনোক্র্যাট হিসেবে মন্ত্রিসভায় দায়িত্ব পালন করে আসছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত