রেইনট্রি ধর্ষণকাণ্ড মামলার প্রধান আসামি সাফাতের জামিন

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৮

জাগরণীয়া ডেস্ক

বনানীর ‘দ্য রেইনট্রি’ হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামি সাফাত আহমেদের জামিন দিয়েছেন ট্রাইব্যুনাল।

গত ২৯ নভেম্বর (বৃহস্পতিবার) ঢাকার নারী ও শিশু ট্রাইব্যুনাল ৭ এর বিচারক মো: খাদেমুল কায়েস তার জামিনের আবেদন মঞ্জুর করেন। গত ৩০ নভেম্বর (শুক্রবার) সাফাত আহমেদের আইনজীবী কাজী মো. নজিবউল্ল্যাহ হিরু জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আসামি জামিন পেলে বাদী কিংবা সাক্ষীদের ওপর এর কোনো প্রকার প্রভাব ফেলবে না। বিষয়গুলো জানিয়ে জামিন শুনানি করলে জামিন আবেদন মঞ্জুর করেন ট্রাইব্যুনালের বিচারক।

এ মামলায় এজাহারভুক্ত অপর চার আসামি হলেন— পিকাসো রেস্তোরাঁর অন্যতম মালিক ও রেগনাম গ্রুপের পরিচালক মোহাম্মদ হোসেন জনির ছেলে সাদমান সাকিফ, সাফাতের বন্ধু নাঈম আশরাফ (সিরাজগঞ্জের আবদুল হালিম), গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ (রহমত)। পাঁচ আসামিকেই গ্রেপ্তার করে পুলিশ। এদের মধ্যে সাফাত আহমেদ, সাদমান সাকিফ, নাঈম আশরাফ ও বিল্লাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আগামী ১৫ জানুয়ারি এ মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য রয়েছে। বর্তমানে সাফাত আহমেদের বন্ধু নাঈম আশরাফ ওরফে এইচএম হালিম ও সাদমান সাকিফ কারাগারে রয়েছেন। এ মামলায় সাফাতের গাড়ি চালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত আলীও জামিনে আছেন। 

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৮ মার্চ বনানীর দ্য রেইনট্রি হোটেলে জন্মদিনের পার্টিতে গিয়ে দুই তরুণী ধর্ষণের শিকার হন। সাফাত আহমেদ ও নাঈম আশরাফ নামে দুজন অস্ত্রের মুখে জিম্মি করে তরুণীদের ধর্ষণ করে বলে মামলার এজাহার বলা হয়েছে। ওই দুজনকে সহযোগিতা করে আরও তিনজন। বাকি আসামিরা হলো, সাদমান সাকিফ, সাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ। ঐ বছরের ৬ মে ধর্ষণের এক তরুণী বনানী থানায় মামলা করার পর বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয়। ১৩ জুলাই আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদসহ পাঁচ আসামির বিরুদ্ধে এ মামলায় চার্জ গঠন করেন আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত