‘আত্মতুষ্টিতে না ভুগে সতর্ক থাকুন’

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৮, ১৩:১০

জাগরণীয়া ডেস্ক

প্রতিপক্ষকে দুর্বল ভেবে আত্নতুষ্টিতে ভুগলেই পতন। তাই আত্মতুষ্টিতে না ভোগে সর্বদা সতর্ক থাকার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

১ অক্টোবর (সোমবার) জাতিসংঘের ৭৩তম অধিবেশনে যোগদান উপলক্ষে নিউইয়র্কে সরকারি সফর শেষে দেশে ফিরেই গণভবনে পাওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন,  ষড়যন্ত্রের এখনো শেষ হয়নি, এটা মাথায় রেখেই চলতে হবে। প্রতিপক্ষকে সব সময় শক্তিশালী মনে করেই চলতে হবে।

দলের নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, দলের সাফল্য সব জায়গায় তুলে ধরতে হবে। ভোটের অধিকার কেবল আওয়ামী লীগই প্রতিষ্ঠা করতে পেরেছে।

জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগদান উপলক্ষে নিউইয়র্কে সরকারি সফর শেষে সোমবার (১ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকায় পৌঁছান প্রধানমন্ত্রী।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে মন্ত্রী পরিষদের সদস্যগণসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা স্বাগত জানান।

েরপর বিমানবন্দর থেকে গণভবনে পৌঁছানোর পর প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানানো হয়।

২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া এবং রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে শান্তিপূর্ণ কূটনীতিক প্রচেষ্টার জন্য ইন্টার প্রেস সার্ভিস এবং গ্লোবাল হোপ-এর কাছ থেকে দু’টি আন্তর্জাতিক পুরস্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রী। এছাড়া তিনি জাতিসংঘ মহাসচিব অন্তোনিও গুতেরেসসহ বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত