মানিকগঞ্জে গৃহবধূ হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ২০:২২

জাগরণীয়া ডেস্ক

মানিকগঞ্জে গৃহবধূ সাবিনা হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

২৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুর ২ টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শহিদুল আলম ঝিনুক এ রায় দেন।

জানা যায়, জেলার সিংগাইর উপজেলার বৈন্যা গ্রামে দীর্ঘদিন ধরে বিয়ে ও কুপ্রস্তাব দিয়ে আসছিল গৃহবধূ ও ২ সন্তানের জননী সাবিনাকে। কুপ্রস্তাবে রাজি না হওয়ায় আগেই তাদের হত্যার হুমকি দিয়ে আসছিলো মিজানুর ও তার বন্ধুরা।

মামলায় বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১০ অক্টোবর দুর্গাপূজার বিসর্জনের রাতে মিজানুর ও তার বন্ধু আব্দুল বারেক, নাসির উদ্দিন ও হাসান সাবিনার বড় মেয়ে প্রতিমাকে তুলে নেওয়ার জন্য ঘরে প্রবেশ করে। এ সময় সাবিনা তাদের বাধা দিলে তাকে ছুরি ও দা দিয়ে কুপিয়ে জখম করে তারা। পরে সাবিনার চিৎকারে আশপাশের প্রতিবেশীরা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কেরানীগঞ্জের কলাতিয়া হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়।

পরদিন ১১ অক্টোবর সাবিনার স্বামী বাদ্যযন্ত্র শিল্পী শ্রীকান্ড চারজনের নাম উল্লেখ করে সিংগাইর থানায় একটি হত্যা মামলা দায়ের কারেন। তদন্ত শেষে ২০১৫ সালের ৭ মার্চ চার  আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ।

আদালত ১৬ জনের সাক্ষী গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হলে আসামির অনুপস্থিতিতে এ রায় দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত