সাদুল্লাপুরে শ্বাসরোধে গৃহবধূকে হত্যা

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৮, ১৪:০৮

জাগরণীয়া ডেস্ক

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় রুমানা বেগম (২২) নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে স্বামী আঙ্গুর মিয়ার বিরুদ্ধে। এ ঘটনার পর থেকে স্বামী আঙ্গুর মিয়াসহ পরিবারের লোকজন পালাতক রয়েছেন।

২৮ আগস্ট (মঙ্গলবার) সন্ধ্যা ৭টার গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের বিরাহীমপুর গ্রাম থেকে গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য আঙ্গুর মিয়ার বড় ভাইয়ের স্ত্রী শিরীনা বেগমকে (২৪) আটক করেছে পুলিশ।

পুলিশ ও রুমার পারিবারিক সূত্রে জানা যায়, তিন বছর আগে ভাতগ্রাম ইউনিয়নের তরফ সাদুল্লাপুর গ্রামের আবু মিয়ার মেয়ে রুমানার সঙ্গে একই ইউনিয়নের বিরাহীমপুর গ্রামের খোকা মিয়ার ছেলে আঙ্গুর মিয়ার বিয়ে হয়। তাদের সংসারে দেড় বছরের একটি মেয়ে সন্তান রয়েছে। বিয়ের পর থেকে যৌতুকের টাকাসহ নানা বিষয়ে তাদের বিরোধ চলছিল। এ কারণে প্রায়ই স্ত্রী রুমানাকে মারধর করতেন আঙ্গুর। সোমবার বিকেলে রুমানাকে মারধর করেন আঙ্গুর। এতে রুমানা অসুস্থ্য হয়ে পড়েন। মঙ্গলবার দুপুরে বাড়ির উঠানে রুমানার লাশ দেখতে পায় প্রতিবেশিরা।

রুমানার স্বজনদের অভিযোগ, বিয়ের সময় এক লাখ টাকা যৌতুক দেওয়া হয় আঙ্গুরকে। এছাড়া ঘরের আসবাবপত্র ও কিছুদিন আগে আঙ্গুর ব্যাটারিচালিত অটোরিকশা কিনে দেওয়া হয়। কিন্তু আঙ্গুর মিয়া রুমানার কাছে আরও যৌতুকের টাকা দাবি করেন। এনিয়ে আঙ্গুর রুমানাকে প্রায়ই নির্যাতন করতেন। সোমবার বিকেলে রুমানাকে বেদমভাবে মারধর করে আঙ্গুর। একপর্যায়ে রুমানাকে শ্বাসরোধে হত্যার পর লাশ বাড়ির উঠানে রেখে পালিয়ে যায়।

সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) এমরানুল কবীর জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতের গলায় ও শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে মারধরের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে সাদুল্লাপুর থানায় হত্যা মামলার প্রক্রিয়া চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত