কলেজছাত্রীকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ : ২৮ আগস্ট ২০১৮, ১৬:০২

জাগরণীয়া ডেস্ক

পাবনার সাঁথিয়ার নাগডেমরা গ্রামের জলাশয় দখল করা নিয়ে বাবার সঙ্গে বিরোধের জেরে কলেজছাত্রী মুক্তি খাতুনকে গায়ে পেট্রোল ঢেলে হত্যার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ পাবনা জেলা শাখা ও আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট। 

২৮ আগস্ট (মঙ্গলবার) সকালে শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ রোডে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- মহিলা পষিদ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুন্নাহার জলি, আমরা পারি জোটের সদস্য সচিব আব্দুর রব মন্টুসহ অনেকে।

কলেজছাত্রীকে পুড়িয়ে হত্যার ঘটনায় জড়িতদের কঠিন শাস্তির দাবি করে বক্তরা বলেন, সরকার দোষীদে এমন শাস্তির ব্যবস্থা করবেন যাতে আর কেউ এ ধরনের কাজ করতে সাহস না পায়।

উল্লেখ্য, সাঁথিয়া উপজেলার নাগডেমরা গ্রামের উন্মুক্ত জলাশয় দখলকে কেন্দ্র করে বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক ও সালাম গ্রুপের মধ্যে বিরোধের জের ধরে গত ১৯ আগস্ট মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেলের বাড়িতে হামলা চালায় সালাম গ্রুপের লোকজন। হামলার সময় মোজ্জাম্মেলের মেয়ে পাবনা অ্যাডওয়ার্ড কলেজের দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী মুক্তির গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় সন্ত্রাসীরা। মুক্তি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২০ আগস্ট (সোমবার) দিনগত রাতে তিনি মারা যান। 

এর আগে ঘটনার দিন রাতেই মোজ্জাম্মেল হক বাদী হয়ে ৩২ জনকে আসামি করে সাঁথিয়া থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ রাতে ও পরদিন অভিযান চালিয়ে ২৪ জনকে আটক করেছে। বর্তমানে পুলিশি পাহারায় রয়েছে মুক্তিযোদ্ধার পরিবার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত