শহিদুল আলমের মুক্তি চান টিউলিপ

প্রকাশ : ২৮ আগস্ট ২০১৮, ১৫:৫৪

জাগরণীয়া ডেস্ক

কারাগারে আটক আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে মুক্তি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক।

২৮ আগস্ট (মঙ্গলবার) যুক্তরাজ্যের অন্যতম জাতীয় গণমাধ্যম দ্য টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

টাইমস জানায়, হ্যাম্পস্টিড অ্যান্ড কিলবার্নের লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক বলেছেন, শহিদুল আলমকে বাংলাদেশ সরকারের গ্রেপ্তারের বিষয়টি খুবই পীড়াদায়ক এবং অবিলম্বে তাকে ছেড়ে দেয়া উচিত।

পত্রিকাটি জানায়, টিউলিপ সিদ্দিক বলেছেন, বাংলাদেশকে নিজ নাগরিকদের সঙ্গে অবশ্যই আন্তর্জাতিক মানদণ্ড অনুসারে ন্যায়বিচার করতে হবে। তিনি আরো বলেন, ‘আমি আশা করব আমাদের পররাষ্ট্র দপ্তর ঘনিষ্ঠ বন্ধু হিসেবে দেখা এই দেশটির (বাংলাদেশ) কাছে কঠোর শর্ত উল্লেখ করে বার্তাটি পৌঁছে দেবেন’।

গত ৫ আগস্ট গ্রেপ্তারের পর থেকেই আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ফটোসাংবাদিক শহিদুল আলমকে গ্রেপ্তারের নিন্দা ও তাকে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে আসছিলেন নোবেল বিজয়ী, চিত্র পরিচালক, অভিনয়শিল্পী, চিত্রশিল্পী, লেখক, সাহিত্যিক থেকে শুরু করে ব্যবসায়ী ও বিভিন্ন মানবাধিকার সংগঠন। টাইমসের ভাষায়, এবার তাদের বক্তব্যের সঙ্গে এই ব্রিটিশ এমপিও যোগ দিলেন।

এর আগে গত সপ্তাহে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনও স্যার রিচার্ড ব্র্যানসন, শ্যারন স্টোন, রিচার্ড কার্টিস এবং ডেসমন্ড টুটুর মতো স্বনামধন্য বহু ব্যক্তিত্বের সঙ্গে সুর মিলিয়ে শহিদুল আলমের মুক্তি দাবি করেন বলে জানায় টাইমস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত