রাজধানীতে বর্জ্য অপসারণে ২১ হাজার পরিচ্ছন্ন কর্মী

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৮, ১৩:১২

জাগরণীয়া ডেস্ক

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রায় ২১ হাজার পরিচ্ছন্ন কর্মী কোরবানির বর্জ্য অপসারণে কাজ করছেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেন, বর্জ্য অপসারণ কার্যক্রম নগরবাসীর সহযোগিতা চাই। কোথাও কোনো ধরনের বর্জ্য পড়ে থাকতে দেখলে আপনারা আমাদের নির্ধারিত কল সেন্টারে ফোন করে জানাবেন। আমাদের নম্বর হচ্ছে ০৯৬১১০০০৯৯৯।

মেয়র বলেন, গত বছর আমরা প্রায় ২০ হাজার টন বর্জ্য অপসারণ করেছি। এবারও এ পরিমাণ বর্জ্য অপসারণ করার জন্য আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে। দুই সিটি কর্পোরেশন ঘোষিত সময়ের মধ্যে আমরা একটি পরিচ্ছন্ন নগরী উপহার দেব।

পূর্ব ঘোষণা অনুযায়ি, ২৪ ঘণ্টার মধ্যেই রাজধানীতে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে। সেই অনুযায়ী গত ২২ আগস্ট (বুধবার) দুপুর ২টা থেকে কোরবানির বর্জ্য অপসারণ শুরু করে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন। প্রায় সারারাত ধরে চলে বর্জ্য অপসারণের কাজ।

বর্জ্য অপসারণে ডিএনসিসি’র অঞ্চল-৩-এ (মহাখালী) অস্থায়ী কেন্দ্রীয় কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। হটলাইন নম্বর হলো ০২৯৮৩০৯৩৬। এর বাইরে ৫টি অঞ্চলে মোবাইল নম্বর সার্বক্ষনিক খোলা আছে। নম্বরগুলো হলো- উত্তরা ০১৭১৭১০২০২৫, মিরপুর ০১৭১১-৩১৩২৮৯, মহাখালী ০১৯২৩১১৩৬৩৬ মিরপুর (অঞ্চল-৪) ০১৭৩৩৮৯৫৫৩২ ও কারওয়ান বাজার ০১৭১১৫৭৭৪৭৪। নগরবাসীকে এসব মোবাইল নম্বরে যোগাযোগ করে বর্জ্য ব্যবস্থাপনায় সহযোগিতা করার অনুরোধ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত