নড়াইলের মামলায় খালেদার ৬ মাসের জামিন

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ১৩:০৬

জাগরণীয়া ডেস্ক

স্বাধীনতা যুদ্ধে শহীদদের সংখ্যা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘বিতর্কিত বক্তব্য’ দেয়ার অভিযোগে নড়াইলে করা এক মানহানি মামলায় বিএনপি প্রধান​ খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

১৩ আগস্ট (সোমবার) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের হাইকোর্ট বেঞ্চ এই জামিন আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন, এ জে মোহাম্মদ আলী, কায়সার কামাল, সগির হোসেন লিওন।

২০১৫ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে দেওয়া বক্তব্যে মহান স্বাধীনতাযুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক রয়েছে বলে মন্তব্য করেন খালেদা জিয়া। ওই সমাবেশে বঙ্গবন্ধুর ব্যাপারেও মন্তব্য করেন তিনি। তার সে বক্তব্য বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচার হয়। এরপর ২০১৫ সালের ২৪ ডিসেম্বর দুপুরে নড়াইলের চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম নামে এক ব্যক্তি খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইল সদর আমলি আদালতে মানহানির মামলা করেন।

গত ৫ আগস্ট নড়াইলের জেলা ও দায়রা জজ খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছিলেন। এরপর ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করে খালেদা জিয়া। সে আবেদনের শুনানি শেষে হাইকোর্ট জামিন আদেশ দিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত