ট্রেনের টিকিট কালোবাজারির ঘটনায় দুই বোনের কারাদণ্ড

প্রকাশ : ১৩ জুন ২০১৮, ১৭:২৫

জাগরণীয়া ডেস্ক

রাজশাহীতে ট্রেনের ফিরতি টিকিট কালোবাজারির অপরাধে দুই বোনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। 

১৩ জুন (বুধবার) রাজশাহী জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মামনুন আহমেদ অনীক তাদের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

তারা হলেন- মহানগরীর চন্দ্রিমা থানার ভদ্রা জামালপুর মহল্লার নজরুল ইসলামের স্ত্রী সুমনা আক্তার (৩৫) ও মতিহার থানার তালাইমারী শহীদ মিনার এলাকার কাইয়ুম আলীর স্ত্রী সুমি খাতুন (৩২)।

রাজশাহী জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মামনুন আহমেদ অনীক জানান, রাজশাহী রেলওয়ে স্টেশনে বুধবার বেলা ১১ টার দিকে টিকিট কালোবাজারি করতে গিয়ে ঐ দুই নারী র‌্যাব-৫ এর একটি দলের হাতে ধরা পড়েন। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। জিজ্ঞাসাবাদে তারা তাদের দোষ স্বীকার করে জানান,  তাদের বড় ভাই কালোবাজারে টিকিট বিক্রি সিন্ডিকেট নিয়ন্ত্রণ করেন। তার মাধ্যমেই তারা দুই বোন কালোবাজারিতে জড়িয়েছেন।

দণ্ডপ্রাপ্ত দুই নারীর কাছ থেকে আটটি টিকিট উদ্ধার করা হয়েছে। দণ্ড দেওয়ার পর তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এদিকে গত ৯ জুন (শনিবার) থেকে রাজশাহী রেলওয়ে স্টেশনে ঈদের ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে। প্রথম দিনই স্টেশনে চার কালোবাজারিকে আটক করা হয়। এছাড়া পরদিন রোববার দু’জন এবং মঙ্গলবার আরও ছয়জন টিকিট কালোবাজারিকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত