খালেদার জামিনের বিরুদ্ধে দুদকের আপিল শুনানি শুরু

প্রকাশ : ০৮ মে ২০১৮, ১০:৫৪

জাগরণীয়া ডেস্ক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দেওয়া জামিনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষের করা পৃথক আপিল শুনানি শুরু হয়েছে। আজ ৮ মে (মঙ্গলবার) সকাল ৯টা ৩৫ মিনিটে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চে এ শুনানি শুরু হয়।

শুনানিকে কেন্দ্র করে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বিএনপির চেয়ারপারসনের আইনজীবী মওদুদ আহমেদ, আবদুর রেজাক খান, জয়নুল আবেদিন, মাহবুব উদ্দিন খোকনসহ দলটির জ্যেষ্ঠ আইনজীবীরা আদালতে উপস্থিত রয়েছেন। দুদকের আইনজীবী খুরশিদ আলম এই শুনানি শুরু করেন। 

বিএনপিপন্থী আইনজীবীদের এসময় আদালতের বাইরে অবস্থান করতে দেখা গেছে।

এদিকে এ আপিল শুনানির জন্য আদালত প্রাঙ্গণে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি, ২০১৮ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ এর আদেশ দেন। এরপর থেকে খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন। রায়ের পর খালেদা জিয়ার আইনজীবীরা আপিল করে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করলে গত ১২ মার্চ হাইকোর্ট তাকে চার মাসের জামিন দেন। 

পৃথকভাবে এই জামিন স্থগিত চেয়ে দুদক ও রাষ্ট্রপক্ষ আবেদন করে। গত ১৯ মার্চ আপিল বিভাগ এই আপিল শুনানির জন্য ৮ মে দিন ধার্য করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত