সাংবাদিক শোভার বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

প্রকাশ : ২৯ মার্চ ২০১৮, ০০:৩৮

জাগরণীয়া ডেস্ক

সাংবাদিক ফোরামের দপ্তর সম্পাদক ইংরেজি দৈনিক ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের সিনিয়র রিপোর্টার কামরুন নাহার শোভার বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনায় নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে।

সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ফয়সাল খান স্বাক্ষরিত বার্তায় বলা হয়, কামরুন নাহার শোভাসহ তিনজনের নামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে। 

মামলার অন্য আসামিরা হলো ভোলা সদরের পৌরসভা রোড এলাকার মৃত জহুরুল হক ছেলে এ মনিরুল হক চৌধুরী ওরফে বুলেট এবং ঢাকার রমনার নিউ ইস্কাটন এলাকার আসাদুজ্জামানের ছেলে মনিরুজ্জামান।

এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন সংগঠনের সভাপতি অমিতোষ পাল ও সাধারণ সম্পাদক মতিন আবদুল্লাহ।

এক যুক্ত বিবৃতিতে তারা বলেন, ‘একটি মহল প্রশাসনের সহযোগিতায় কামরুন্নাহার শোভার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। এ ঘটনায় মামলার বাদি ও গাজীপুর পুলিশ প্রশাসন একতরফাভাবে নিরীহ সাংবাদিকের পরিবারকে নানা ধরনের হুমকি ধামকি দিয়ে যাচ্ছে। এ ঘটনার আমরা তীব্র নিন্দা জানাই। অবিলম্বে মামলাটি প্রত্যাহারের দাবি করছি। পাশাপাশি যারা এ ঘটনার সাথে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

মামলার বাদী ইমতিয়াজ করিম শুভ সাংবাদিকদের বলেন, শোভা বিভিন্ন সময় তার ফেসবুকে আমার বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা স্যাস্টাস দেন। তাই আমি তার বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা দায়ের করি।

মামলার তদন্তকারী কর্মকর্তা সাখাওয়াত হোসেন সাংবাদিকদের জানান, উচ্চ আদালতের নির্দেশে মামলাটি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত