‘যোগ্য নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলবে’

প্রকাশ : ২৬ মার্চ ২০১৮, ১২:৪৯

জাগরণীয়া ডেস্ক

তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। তোমরা নিজেদের আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে। লেখাপড়া শিখে মানুষের মতো মানুষ হবে। শিক্ষক, বাবা-মায়ের কথা শুনবে। দেশকে গভীরভাবে ভালোবাসবে। দেশের ও মা-বাবার মুখ উজ্জ্বল করবে-শিশু-কিশোরদের উদ্দেশে এ  আহবান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আরও বলেন, তোমাদের মধ্যে থেকে আগামী দিনের প্রধানমন্ত্রী হবে, মন্ত্রী হবে, বিজ্ঞানী হবে। তোমরাই ভবিষ্যতে দেশ পরিচালনা করবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে। আমরা যেখানে রেখে যাবো তোমরা সেখান থেকে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবে।

২৬ মার্চ (সোমবার) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু-কিশোর সমাবেশে এ আহবান জানান প্রধানমন্ত্রী।

অভিভাবকদের ছেলে-মেয়েদের প্রতি সজাগ দৃষ্টি রাখার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বাবা-মা, অভিভাবক, মসজিদের ইমাম, শিক্ষক সবাই সবসময় একটা বিষয় খেয়াল রাখবেন, ছেলেমেয়েরা যেন কোনোভাবেই সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তিতে আসক্ত না হয়। তারা যেন মন দিয়ে লেখাপড়া করে, মানুষের মতো মানুষ হয়। সেই চেষ্টা সবাইকে করতে হবে।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। আমাদের লক্ষ্য দেশকে বিশ্বসভায় মর্যাদার আসনে অধিষ্ঠিত করা। কারও কাছে হাত পেতে নয়, মাথা নত করে নয়, আমরা মর্যাদার সঙ্গে বিশ্বে চলবো।

তিনি বলেন, আমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি। আর বিজয়ী জাতি হিসেবে ছোট্ট সোনামনিদের বলবো সবসময় নিজেদের সেভাবে চিন্তা করবে বিজয়ী জাতির উত্তরসুরি। তোমরাই এদেশকে গড়ে তুলবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে।

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার লক্ষ্য হচ্ছে বাংলাদেশের সব মানুষ উন্নত জীবন পাবে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তোলা হবে। সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত