চট্টগ্রামে অটোরিকসা চুরির ঘটনায় ভাই-বোন গ্রেপ্তার

প্রকাশ : ২৫ মার্চ ২০১৮, ১৫:০৯

জাগরণীয়া ডেস্ক

চট্টগ্রাম নগরী থেকে অটোরিকসা চুরির অভিযোগে সালমা বেগম (৩২) ও মো. বাবু (২৩) নামে একই পরিবারের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

এ প্রসঙ্গে নগরীর সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন জানান, সালমা ও বাবু সংঘবদ্ধ অটোরিকসা চোর চক্রের সদস্য। তারা যাত্রী হিসেবে অটোরিকসা ভাড়া করে এবং কৌশলে গাড়ি নির্জন স্থানে থামিয়ে চুরি করে নিয়ে যায় এবং পরে মালিকের কাছে ফোন করে মোটা অংকের টাকা দাবি কর।।

পূর্ব পরিকল্পনা অনুযায়ি, গত ১৬ মার্চ তারা নারায়ণগঞ্জ থেকে চট্টগ্রামে গিয়ে নগরীর সদরঘাট থানাধীন মোগলটুলি পাকা রাস্তা থেকে সিএনজি অটোরিকসা (চট্ট মেট্রো-থ-১২-৪০১৮) চুরি করে। পরে অজ্ঞাতস্থান থেকে ফোন করে গাড়ির মালিক নাসিমুল হকের কাছে ১ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। অন্যথায় গাড়ি বিক্রি করে দেয়ার হুমকি দেয়া হয়। পরে এ ঘটনায় নাসিমুল সদরঘাট থানায় একটি মামলা দায়ের করেন। 

মোবাইল ফোনের ট্র্যাক ধরে পরে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকা এবং নারায়নগঞ্জ জেলায় অভিযান চালায় পুলিশ। পরে নারায়ণগঞ্জের সিদ্দিরগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে সালমা ও তার ভাই বাবুকে গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদের তারা চুরির বিষয়টি স্বীকার করে এবং তাদের দেয়া তথ্য অনুযায়ী গত ২৪ মার্চ (শনিবার) দুপুরে রাঙামাটি চন্দ্রঘোনা থানা এলাকা থেকে সিএনজি চালিত অটোরিকসাটি উদ্ধার করা হয়।

এছাড়া গ্রেপ্তারকৃত সালমা বেগমের কাছ থেকে একটি মোবাইল ও  বিভিন্ন কোম্পানির ৬টি সিম উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইলে থাকা সিমের নাম্বারটি ব্যবহার করেই চাঁদা দাবি করা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত