৭ মাসেও হয়নি সংস্কার, দুর্ভোগে ৩৫ হাজার মানুষ

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৬:২৭

জাগরণীয়া ডেস্ক

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়নের বারাজান গ্রামে কালীরকুড়া এলাকার চলাচলের একমাত্র সড়কটি বন্যায় ভেঙ্গে গেছে। বন্যার পানির চাপে ওই সড়কের ব্রিজটি অক্ষত থাকলেও সড়ক ভেঙ্গে যায়। সড়কটি গত ৭ মাসেও পূর্ণ মেরামত না হওয়ায় ৮টি গ্রামের প্রায় ৩৫ হাজার মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। 

জানা গেছে, ওই এলাকায় কালীরকুড়া নামক ডোবা নদীর উপর প্রায় ১৬ বছর আগে একটি স্লুইচ গেট নির্মাণ করা হয়। এ বছরের ভয়াবহ বন্যায় পানির তীব্র চাপে স্লুইচ গেটের পাশেই সড়কটির ৬০-৬৫ ফিট অংশ ভেঙে যায়। ফলে পাশ্ববর্তী চলবলা, মদনপুর, সোনারহাট, বান্দের কুড়া, দুহুলী, বারাজান ও সুকানদীঘি এলাকার প্রায় ৩৫ হাজার মানুষের চলাচলে দুর্ভোগ সৃষ্টি হয়। বাশের সাকো তৈরী করে লোকজন চলাচল করলেও যানবাহন ও পণ্য আনা-নেওয়া বন্ধ হয়ে যায়। সব চেয়ে দুর্ভোগে পড়তে হয় রোগীদের।

কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মাহাবুবজ্জামান আহম্মেদ জানান, গত বন্যায় ওই সড়কটিসহ বেশ কিছু সড়কের ব্যাপক ক্ষতি হয়েছে। স্থানীয় এম পি ও সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এলাকার উন্নয়নে চেষ্টা করছেন। বরাদ্দ চেয়ে উচ্চ পর্যায়ে আবেদন করা হয়েছে। বরাদ্দ পেলে দ্রুত সড়কগুলো সংস্কার করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত