বিএস২১১ ফ্লাইট বিধ্বস্ত

উন্নত চিকিৎসার জন্য নেপালে চিকিৎসক পাঠানোর প্রস্তাব

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ১৭:৩০

জাগরণীয়া ডেস্ক

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলার বিধ্বস্ত বিএস২১১ ফ্লাইটটির আহত যাত্রীদের উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনে বাংলাদেশ থেকে নেপালে চিকিৎসক পাঠানোর প্রস্তাব দিয়েছে বাংলাদেশ।

১৪ মার্চ (বুধবার) নেপাল আর্মি প্রধান জেনারেল রাজেন্দ্র ছেত্রির সঙ্গে বৈঠকে এ প্রস্তাব দেন বাংলাদেশের বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

বৈঠক শেষে সাংবাদিকদের দেয়া এক ব্রিফে বিমানমন্ত্রী বলেন, প্রয়োজনে বাংলাদেশ থেকে ডাক্তার নেয়ার জন্য নেপালকে প্রস্তাব দেয়া হয়েছে। এছাড়া যতদ্রুত সম্ভব মরদেহ হস্তান্তরের জন্য তাগিদ দেয়া হয়েছে নেপালকে।

এ প্রসঙ্গে তিনি বলেন, এই মুহুর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মরদেহ শনাক্ত করা। নিহতদের স্জবন ব্যতীত এই কাজটি করা বেশ দুরূহ। সকলের স্বজন নেপালে আসতে পারেননি। এজন্য যত দ্রুত সম্ভব সবগুলো মরদেহ বাংলাদেশে ফিরিয়ে নেয়ার ইচ্ছার কথা নেপালকে জানানো হয়েছে। সেই সাথে দেশে ফেরত আনার পর মরদেহগুলো আরো একবার ময়নাতদন্ত করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ১২ মার্চ (সোমবার) দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকা থেকে ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইটটি নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয়।

বিমানে ৬৭ জন যাত্রীদের মধ্যে পুরুষ ৩৭ ও নারী ২৮ জন ছিলেন, শিশু ছিলেন দুইজন। এর মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপের এবং একজন চীনের নাগরিক যাত্রী হিসেবে ছিলেন। এছাড়া ফ্লাইটটিতে দুইজন পাইলট ও দুইজন বিমানকর্মী ছিল। সর্বশেষ তথ্য অনুযায়ি, ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইট বিধ্বস্তে নিহতের সংখ্যা ৫১। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত