বৃহস্পতিবার সারাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ১৫:৫৫

জাগরণীয়া ডেস্ক

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের ইউএস বাংলার ফ্লাইট বিএস২১১ বিধ্বস্ত হওয়ার ঘটনায় আগামি ১৫ মার্চ (বৃহস্পতিবার) সারা দেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। 

এজন্য বাংলাদেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে আগামি ১৫ মার্চ (বৃহস্পতিবার) জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।   

১৪ মার্চ (বুধবার) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় শোক ঘোষণার পাশাপাশি আগামি ১৬ মার্চ (শুক্রবার) মসজিদ-মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া-প্রার্থনা কর্মসূচিও ঘোষণা করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

মন্ত্রিপরিষদ বিভাগ এক প্রজ্ঞাপনে, গত ১২ মার্চ (সোমবার) নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত ইউএস-বাংলার বিএস২১১ নম্বর ফ্লাইটের নিহত আরোহীর বিদেহী আত্মার শান্তি কামনা এবং তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্তিতা প্রকাশ করা হয়।

উল্লেখ্য, গত ১২ মার্চ (সোমবার) দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকা থেকে ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইটটি নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয়।

বিমানে ৬৭ জন যাত্রীদের মধ্যে পুরুষ ৩৭ ও নারী ২৮ জন ছিলেন, শিশু ছিলেন দুইজন। এর মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপের এবং একজন চীনের নাগরিক যাত্রী হিসেবে ছিলেন। এছাড়া ফ্লাইটটিতে দুইজন পাইলট ও দুইজন বিমানকর্মী ছিল। সর্বশেষ তথ্য অনুযায়ি, ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইট বিধ্বস্তে নিহতের সংখ্যা ৫১। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত