নেপালে বাংলাদেশি বিমান বিধ্বস্ত: হতাহতদের উদ্ধার চলছে

প্রকাশ : ১২ মার্চ ২০১৮, ১৭:৩৯

জাগরণীয়া ডেস্ক

ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ইউএস বাংলার একটি বিমান কাঠমান্ডু আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয়েছে।

ঢাকায় ইউএস বাংলার কর্মকর্তারা বলছেন, দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭জন যাত্রী নিয়ে এটি ছেড়ে যায়।

তবে প্রাথমিকভাবে বিধ্বস্ত হবার কারণ জানাতে পারেননি কর্মকর্তারা। 

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, বিমানের ধ্বংসাবশেষ থেকে লাশ উদ্ধার করা হয়েছে। তবে ঠিক কতজন নিহত হয়েছেন, তা এখনো জানা যায়নি।

১২ মার্চ (সোমবার) বিকেলে নেপাল পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্লেন বিধ্বস্ত হয়ে কমপক্ষে ৩৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন ২৩ জন আহত হয়েছেন; যার মধ্যে ১০জনের অবস্থা আশঙ্কাজনক। 

এর আগে দুর্ঘটনার পরপর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের কর্মকর্তারা জানান বিমান দুর্ঘটনায় অন্তত ৫০ জন নিহত হবার আশংকা করা হচ্ছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের এক মুখপাত্র সাংবাদিকদের জানান, ফ্লাইটটিতে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি এবং একজন মালদ্বীপের নাগরিক ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঐ বিমানের যাত্রীদের একটি তালিকাও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে ৬৭ জন যাত্রীর মধ্যে ২১ জন নেপালি, ১ জন চীনা, ১ জন মালদ্বীপের নাগরিক ও বাকিরা সবাই বাংলাদেশের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত