বৃহস্পতিবার শহীদ মিনারে প্রিয়ভাষিণীকে শেষ শ্রদ্ধা নিবেদন

প্রকাশ : ০৬ মার্চ ২০১৮, ১৭:০৩

জাগরণীয়া ডেস্ক

আগামি ৮ মার্চ (বৃহস্পতিবার) সর্বস্তরের মানুষের জন্য শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হবে।

৬ মার্চ (মঙ্গলবার) জাতীয় কবিতা পরিষদের সভাপতি কবি মোহাম্মদ সামাদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামি ৮ মার্চ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত প্রিয়ভাষিণীর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আনা হবে। ঐদিনই ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে তার জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর পরিবারের পক্ষ থেকে জানানো হয়, ল্যাবএইড হাসপাতালের হিমঘরে মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর মরদেহ রাখার ব্যবস্থা করা হয়েছে। আগামি ৭ মার্চ (বুধবার) তার ছোট ছেলে অস্ট্রেলিয়া থেকে ফিরবেন।

উল্লেখ্য, ৬ মার্চ (মঙ্গলবার) দুপুরে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী। তিনি দীর্ঘদিন যাবত কিডনি, ফুসফুসসহ কয়েকটি জটিল রোগে ভুগছিলেন। সর্বশেষ তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে গত ২৩ ফেব্রুয়ারি ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। এর আগে তিনি দুইবার এই হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত