‘আমেরিকা দেশে প্রবেশের চেষ্টা করছে’

প্রকাশ : ২৩ জুলাই ২০১৬, ১১:৪৩

জাগরণীয়া ডেস্ক

আইএস এর ধূয়া তুলে জঙ্গিদের কাঁধে ভর করে আমেরিকা বাংলাদেশে প্রবেশের চেষ্টা করছে বলে বক্তব্য এসেছে চট্টগ্রামে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে।

শুক্রবার (২২ জুলাই) বিকেলে নগরীর আন্দরকিল্লা মোড়ে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ‘জঙ্গিবাদ–খুন ধর্ষণ বিরোধী গণআন্দোলন’ নামে একটি সংগঠন।

সমাবেশে বক্তারা বলেন, আইএস আছে বলে এই জঙ্গিদের কাঁধে ভর করে আমেরিকা সহযোগিতার নামে আমাদের দেশে অনুপ্রবেশের পাঁয়তারা করছে। এই দেশি-বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জনগণকে রাজনৈতিক ও সামজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

‘শুধু প্রশাসনের উপর ভিত্তি করে এই জঙ্গি হামলা নির্মুল করা সম্ভব নয়। জঙ্গি এবং আর্ন্তজাতিক ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক-ভাবাদর্শিক লড়াই জোরদার করতে হবে।’ বলেন বক্তারা।

বক্তারা আরও বলেন, কয়েক বছর ধরে মুক্তমনা লেখক, আলেম, পীর, পুরোহিত, ইমাম, ভিক্ষু, খ্রিষ্টান যাজক, পুলিশ, সাংবাদিক, শিক্ষকদের উপর জঙ্গিবাদি আক্রমণ হয়ে আসছে। অনেকে গুপ্তহত্যার শিকার হয়েছেন। সরকার এর বিরুদ্ধে দৃঢ় অবস্থান না নেয়ায় গুলশান ও শোলাকিয়ায় ফ্রান্স ও তুরস্কের মত জঙ্গি হামলার সুযোগ তৈরি হয়।

সমাবেশে সিপিবি চট্টগ্রাম জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য অমৃত বড়ুয়ার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সিপিবি নেতা প্রদীপ ভট্টচার্য, যুব ইউনিয়নের জেলা কমিটির সভাপতি রিপায়ন বড়ুয়া,  সাধারণ সম্পাদক উজ্জ্বল শিকদার ও সাংগঠনিক সম্পাদক জাবেদ চৌধুরী, ছাত্র ইউনিয়নের জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি গোলাম সরোয়ার, সাধারণ সম্পাদক নাহিদ আল মোস্তফা ও সাংগঠনিক সম্পাদক আতিক রিয়াদ এবং সাবেক ছাত্রনেতা রাশেদুল সামির।

সমাবেশ পরিচালনা করেন সাবেক ছাত্রনেতা রবিউল হোসেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত