বিএনপির ১২ শ নেতা-কর্মী গ্রেপ্তার

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৫৭

জাগরণীয়া ডেস্ক

আজ ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) জিয়া অরফানেজ ট্রাস্টের নামে দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায় ঘোষণা হবে। 

রায়কে কেন্দ্র করে যাতে কোনও নাশকতা না হয়, সেজন্য পরিস্থিতি মোকাবিলায় সরকারের পক্ষ থেকে প্রশাসনিক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে। নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে সব ধরণের সভা সমাবেশ।

নাশকতা এড়াতে সারাদেশে পুলিশের অভিযানে এক দিনেই বিএনপির প্রায় ১২০০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের হিসাব অনুযায়ী গতকাল রাজধানীতে গ্রেপ্তার হয়েছেন ২৩৩ জন। আর ঢাকার বাইরে ৩৭ জেলায় গ্রেপ্তার হয়েছেন ৯৭৯ জন। গত ৯ দিনে এ নিয়ে বিএনপির তিন হাজার নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হলো।

পুলিশের হিসাব অনুযায়ী ঢাকায় গ্রেপ্তার হওয়া ২৩৩ জনের মধ্যে বিএনপির নেতা-কর্মী ২০ জন, পুরোনো মামলায় ১১৯ জন, নিয়মিত মামলায় ৭৬ জন এবং ডিএমপি আইনে ১৮ জনকে গ্রেপ্তার করা হয়। তবে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, পুরোনো মামলা ও নিয়মিত মামলায় গ্রেপ্তারদের মধ্যেও বেশির ভাগ বিএনপির নেতা-কর্মী। 

৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিভিন্ন মামলায় গ্রেপ্তার হওয়া ১২১ জনকে ঢাকার আদালতে পাঠিয়েছে পুলিশ, যার মধ্যে ২০ জনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

এছাড়া সারা দেশে গ্রেপ্তার ৯৭৯ জন এর মধ্যে টাঙ্গাইলে আটক হয়েছেন ৪৫ জন, লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ৩ জন, নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক দলের ৫৫ জন, পিরোজপুর জেলায় বিএনপির ১২ জন, হবিগঞ্জে বিএনপি ও সহযোগী সংগঠনের ২৬ জন, খাগড়াছড়ি জেলায় বিএনপির ৬ জন, ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উপজেলায় ৫৪ জন, পঞ্চগড় জেলায় ১৪ জন, বাগেরহাটে ৫০ জন, নড়াইল সদর উপজেলায় ৫ জন, রাজবাড়ীর গোয়ালন্দে বিএনপির ৩ জন ও জেলার বালিয়াকান্দিতে ১৩ জন, চট্টগ্রামের সাতকানিয়ায় ৮ জন ও পটিয়া, চন্দনাইশ, কর্ণফুলী উপজেলায় ১৯ জন, বোয়ালখালীতে ৮ জন, জয়পুরহাট সদরে ১৮ জন, মাদারীপুরে ১০ জন, নীলফামারীতে বিএনপির ১৫ জন ও জামায়াতের ৯ জন, ঢাকার ধামরাইয়ে বিএনপির ৫ জন, নেত্রকোনায় বিএনপির ৩৮ জন, চাঁদপুরের মতলবে ৫ জন, মুন্সিগঞ্জের লৌহজং ও শ্রীনগরে ৬ জন, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ৩ জন, সিরাজগঞ্জে বিএনপির ১০ জন, ঝিনাইদহে ৭৯ জন, নরসিংদীতে ৬৩ জন, ফেনীতে ২১ জন, মানিকগঞ্জে ১২ জন, ঠাকুরগাঁওয়ে ৪৩ জন, কুড়িগ্রামে ৫৬ জন, মাগুরায় ৩১ জন, রংপুরে বিএনপি-জামায়াতের ৮৬ জন,
কক্সবাজারে বিএনপি-জামায়াতের ৩৫ জন, রাজশাহীতে ৫ জন, লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরে ১৭ জন, নারায়ণগঞ্জে বিএনপির ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত