পদ্মা সেতুতে বসল দ্বিতীয় স্প্যান

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০১৮, ১৪:২৮

জাগরণীয়া ডেস্ক

নির্মাণাধীন স্বপ্নের পদ্মা সেতুতে দ্বিতীয় স্প্যানটি ২৮ জানুয়ারি (রবিবার) সকালে বসানো হয়েছে। সকাল ১০টার দিকে প্রকল্পের শরীয়তপুরের জাজিরা অংশে সেতুর ৩৮ ও ৩৯ নম্বর পিলারের ওপর দ্বিতীয় স্প্যানটি বসানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাজিরা প্রান্তে ৩৮ ও ৩৯ নম্বর খুঁটির ওপর ১৫০ মিটার দীর্ঘ এই স্প্যান বসানো হলো। ২৮ জানুয়ারি (রবিবার) সকাল ছয়টা থেকে স্প্যানটি পিলারে বসানোর কাজ শুরু করা হয়। পিলারে তোলার পর স্প্যান সংযুক্ত করার কাজ শুরু হয়।

২০ জানুয়ারি বিকেলে মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড থেকে এই স্প্যান নিয়ে ৩ হাজার ৮০০ টন ওজনের ক্রেনটি জাজিরা প্রান্তের দিকে রওনা দেয়। শক্তিশালী ক্রেনটি দিয়েই খুঁটির ওপর স্প্যানটি বসানো হয়েছে। স্প্যান নিয়ে ক্রেনটির জাজিরা প্রান্তে খুঁটির কাছে পৌঁছাতে তিন দিন সময় লাগার কথা। কিন্তু ঘন কুয়াশা, পদ্মা নদীতে সেতু নির্মাণকাজে ভারী যন্ত্রাংশ থাকা এবং নাব্যতার সংকট থাকায় ক্রেনটি জাজিরা প্রান্তে পৌঁছাতে আট দিন সময় লাগে। ২৭ জানুয়ারি (শনিবার) দিনভর স্প্যান বসানোর কাজ করা হয়। তবে কাল আনুষঙ্গিক কাজ শেষ করতে বিকেল হয়ে যাওয়ায় স্প্যান বসানোর কাজ বন্ধ রাখা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত