স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৩ জনের ফাঁসি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৭:১৫

জাগরণীয়া ডেস্ক

পরকীয়া প্রেমের জেরে পাবনা সদরের মোশাররফ হোসেন ওরফে খোকন মৃধাকে (৫০) শ্বাসরোধে হত্যার অভিযোগে স্ত্রী ও প্রেমিকসহ ৩ জনকে ফাঁসির আদেশ দিয়েছে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- পাবনা সদর থানার গোপালপুর এলাকার কুলসুম নাহার ওরফে বিউটি (৪৬), একই জেলার আতাইকুলা উপজেলার রাণীনগর গ্রামের রুহুল আমিন (৪৭) এবং সোলেমান আলী (৪৫)। পাশাপাশি তাদের প্রত্যেককে নগদ ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

১৬ জানুয়ারি (মঙ্গলবার) দুপুর দেড়টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে ফাঁসির এ রায় ঘোষণা করেন বিচারক শিরীন কবিতা আখতার।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু জানান, তিন সন্তানের মা বিউটির সঙ্গে দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্কে জড়িয়ে ছিল রাণীনগর গ্রামের রুহুল আমিন। পরকীয়া প্রেমের জেরে স্বামী খোকন মৃধাকে মেরে ফেলার পরিকল্পনা করে স্ত্রী বিউটি। এতে তাকে সহযোগিতা করে প্রেমিক রুহুল আমিন এবং তার বন্ধু সোলেমান আলী ।

২০১১ সালের ৩০ জুন রাতে পূর্ব পরিকল্পনা অনুযায়ি খোকন মৃধার ভাড়া বাসায় গভীর রাতে তিনজন মিলে তাকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে লাশ বস্তাবন্দী করে ফেলে দেয়ার সময় এলাকাবাসী টের পেয়ে যায় এবং পুলিশকে খবর দেয়। পুলিশ আসার আগেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় রুহুল আমিন ও সোলেমান আলী । পুলিশ এসময় মোশারফের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে এবং স্ত্রী বিউটিকে গ্রেপ্তার করে। পরদিন থানায় মামলা হয়।

মামলা দায়ের করার পর রুহুল আমিন ও সোলেমান আলীকে গ্রেপ্তার করে পুলিশ। তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেয়। পরে আদালত থেকে জামিনে বের হয়ে আত্মগোপন করে রুহুল আমিন ও সোলেমান আলী। আদালতে মোট ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে এ ফাঁসির রায় দেন। রায় দেয়ার সময় বিউটি আদালতে উপস্থিত ছিলেন। তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত