দুর্নীতি মামলায় খালেদার খালাস চেয়ে আবেদন

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০১৭, ২১:২৮

জাগরণীয়া ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় চতুর্থ দিনের মতো যুক্তি-তর্ক উপস্থাপন শেষ হয়েছে। এ সময় এ মামলা থেকে খালেদা জিয়াকে খালাস দিতে আবেদন করেন তার প্রধান আইনজীবী আবদুর রেজাক খান। তিনি আদালতকে বলেন, রাষ্ট্রপক্ষ খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

২৭ ডিসেম্বর (বুধবার) বেলা ১১টা ১৪ মিনিটে খালেদা জিয়া আদালতে আসেন। মাঝখানে ১৫ মিনিটের বিরতি দিয়ে বেলা ২টা পর্যন্ত রাজধানীর পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত ৫ এর বিচারক আখতারুজ্জামান এ শুনানি গ্রহণ করেন।

রেজাক খানের যুক্তি-তর্ক উপস্থাপন খালেদা জিয়ার অপর আইনজীবী খন্দকার মাহবুব হোসেন যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। আগামী ২৮ ডিসেম্বরও (বৃহস্পতিবার) তিনি যুক্তিতর্ক উপস্থাপন করবেন। তিনি আদালতে বলেন, এটি একটি রাজনৈতিক মামলা। খালেদা জিয়াকে চোর বানানোই এ মামলার উদ্দেশ্য।

রেজাক খান আদালতকে বলেন, সেনা সমর্থিত সরকারের সময় এ মামলা হয়। এ সরকারের আমলেও তার বিরুদ্ধে অনেক মামলা দেওয়া হয়েছে। মামলার ভারে খালেদা জিয়ার রাজনৈতিক জীবন ব্যাহত হচ্ছে। তিনি আরও বলেন, খালেদা জিয়াকে জনসম্মুখে হেয় করার জন্য মানহানিকর বক্তব্য দিয়ে যাচ্ছে ক্ষমতাসীনরা। যা বিচারের ওপর হস্তক্ষেপের শামিল। 

খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে আদালতে যে বক্তব্য দিয়েছিলেন, তা আদালতকে আজকেও পড়ে শোনান রেজাক খান। পরে তিনি সাংবাদিকদের বলেন, এটি সম্পূর্ণ মিথ্যা মামলা। খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো সাক্ষ্য প্রমাণ নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত