সিরাজগঞ্জের প্রাণের দাবি কাটাখাল হবে বিনোদন কেন্দ্র

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৭, ২০:৪৯

জাগরণীয়া ডেস্ক

সিরাজগঞ্জের অবহেলা ও অব্যবস্থাপনায় অস্তিত্ব হারিয়ে যাওয়া কাটাখাল আবারও তার প্রাণ ফিরে পেতে যাচ্ছে। চলতি নভেম্বর মাসের শেষের দিকে নদীটির সংস্কার ও দু’পারে সৌন্দর্য্যবর্ধনে কাজ শুরু করেছে সিরাজগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষ। খালটি অবৈধ দখল মুক্ত করে পুনরায় খনন ছাড়াও বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচী বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছে পৌর কর্তৃপক্ষ।

প্রকল্পটি বাস্তবায়নের মধ্য দিয়ে কাটাখালের দু’প্রান্তের দৃষ্টিনন্দন পার্ক হবে শহরবাসীর বিনোদনের প্রাণকেন্দ্র। এছাড়াও ভয়াবহ পরিবেশ দূষণ থেকে রক্ষা পাবে শহরবাসী।

পৌরসভার নির্বাহী প্রকৌশল মোঃ শাহজাহান আলী জানায়, সিরাজগঞ্জ পৌরসভা কাটাখাল উন্নয়ন ও সৌন্দর্য্যবর্ধন প্রকল্পের আওতায় ৮ কিলোমিটার কাটাখাল পুনঃখনন, ২ কিলোমিটার স্লোব প্রটেকশন, তিন কিলোমিটার ওয়াক ওয়ে নির্মাণ, চারটি ব্রিজ স্থাপন, ব্রিজের এপ্রোচ সড়ক তৈরি, আরসিসি ড্রেন নির্মাণ, ৪টি ঘাটলা সিঁড়ি নির্মাণ, সড়কবাতি স্থাপন এবং বাগান নির্মাণসহ বিভিন্ন সৌন্দর্য্যমূলক স্থাপনা তৈরী করা হবে।

সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা বলেন, প্রতিশ্রুতি অনুযায়ী কাটাখাল সংস্কার ও এর সৌন্দর্য বর্ধণ প্রকল্পটির কাজ শুরু হয়েছে। আশা করছি নির্ধারিত সময়ের মধ্যেই প্রকল্পটির কাজ শেষ হবে। এটি সম্পন্ন হলে শহরবাসীর দীর্ঘদিনের স্বপ্নপূরণ হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত