মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণে সহায়তাকারীদের সম্মাননা প্রদান ১ ডিসেম্বর

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৭, ২০:৪৬

জাগরণীয়া ডেস্ক

মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণে সহায়তাকারীদের সম্মাননা প্রদান করা হবে। এ উপলক্ষে আগামীকাল ১ ডিসেম্বর বিকেল তিনটায় শেরেবাংলা নগরস্থ আগারগাঁওয়ে মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে এক সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এতে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জান নূরসহ বিশিষ্ট নাগরিকগণ এবং ব্যবসায়ী, ব্যাংক ও বীমা কোম্পানীসহ বিভিন্ন সরকরি-বেসরকারি আর্থিক প্রতিষ্ঠানের দায়িত্বশীল উচ্চপদস্থ ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ জাদুঘরের সম্মানীয় পৃষ্ঠপোষক, পৃষ্ঠপোষক, স্থাপনা সদস্য, উদ্যোক্তা সদস্য, জীবন সদস্যদের এ সম্মাননা প্রদান করা হবে।

আজ মুক্তিযুদ্ধ জাদুঘর এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা জানায়।

সেগুনবাগিচার এক ভাড়াবাড়িতে ১৯৯৬ সালে মুক্তিযুদ্ধ জাদুঘর যাত্রা শুরু করে। পরে সর্বজনের সহায়তায় ঢাকাস্থ আগারগাঁওয়ে প্রায় এক একর জমিতে স্থায়ী মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণ সম্পন্ন করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, মুক্তিযুদ্ধ জাদুঘরের দীর্ঘ যাত্রাপথে বিশেষতঃ বিশাল নির্মাণকাজে দেশবাসীর ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক সহৃদয় সহায়তা ছাড়া এ কাজ সম্পন্ন করা সম্ভব হতো না। তাই জাদুঘর আগামীকাল নির্মাণকাজে সহায়তাকারীদের সম্মাননা প্রদানে এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

গত ১৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধ জাদুঘরের নতুন ভবনের দ্বারোদঘাটন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত