কাফনের কাপড় পরে চবিতে দিয়াজের মায়ের অবস্থান

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৭, ১৩:৪২

জাগরণীয়া ডেস্ক

ছেলে হত্যার বিচারের দাবীতে কাফনের কাপড় পরে দিরাজের মা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে অবস্থান করছেন। ২৭ নভেম্বর (সোমবার) সকালে দিয়াজ ইরফান চৌধুরীর মা জাহেদা আমিন চৌধুরী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চত্বরে অবস্থান কর্মসূচিতে বসেন।

এসময় তিনি বলেন, ছেলে হত্যার এক বছর পরও হত্যাকারীদের কেউ গ্রেপ্তার না হাওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ও প্রক্টরের পদত্যাগ দাবি করে তার এই অবস্থান কর্মসূচি।

অবস্থান কর্মসূচি শুরুর সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের লোকজন জাহেদা আমিন চৌধুরীকে সরিয়ে নেওয়ার চেষ্টা করলে তিনি কান্না করতে থাকেন। দিয়াজ হত্যাকারীদের গ্রেপ্তার, বিশ্ববিদ্যালয়ের ভিসি ইফতেখার উদ্দিন ও প্রক্টর আলী আজগর চৌধুরীর পদত্যাগ না করা পর্যন্ত তিনি এ কর্মসূচি পালন করে যাবেন বলে জানান।

গত বছরের ২০ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর সড়কের আবাসিক এলাকার একটি ভাড়া বাসা থেকে দিয়াজের লাশ উদ্ধার করা হয়। তাকে হত্যার পর ঝুলিয়ে রাখা হয় বলে পরিবারের অভিযোগ। ঘটনার চার দিন পর ২৪ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন ও ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুসহ ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন নিহতের মা জাহেদা আমিন চৌধুরী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত