আশকোনায় জঙ্গি অভিযানের প্রতিবেদন ১৯ ডিসেম্বর

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৭, ২৩:২৯

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তদন্ত প্রতিবেদনের তারিখ পিছিয়ে আগামী ১৯ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

৭ নভেম্বর (মঙ্গলবার) ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস এ দিন নির্ধারণ করেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান জানান, মামলার তদন্ত কর্মকর্তা ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে কোনো তদন্ত প্রতিবেদন দাখিল করতে না পারায় বিচারক নতুন করে এই দিন ধার্য করেন।

মামলার আসামিরা হলো- জেবুন্নাহার শিলা, তৃষা মনি তৃষ্ণা, শাকিরা, সামিনা, আফিফা কাদেরী, মাঈনুল ইসলাম, রাশেদুর রহমান, সেলিম ও ফিরোজ। এ ছাড়া অজ্ঞাতপরিচয় তিন-চারজনকে আসামি দেখানো হয়েছে।

গত বছরের ২৫ ডিসেম্বর দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) শাহিনুল ইসলাম বাদী হয়ে নয়জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন।

মামলার অভিযোগ, গেল বছর ২৩ ডিসেম্বর রাতে রাজধানীর দক্ষিণখানের আশকোনা এলাকায় ‘সূর্য ভিলা’ নামে বাড়িটি ঘিরে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। পরে ২৪ ডিসেম্বর ভোর থেকে এই বাড়িতে জঙ্গিদের ধরতে অভিযান শুরু হয়।

অভিযানে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটি), গোয়েন্দা শাখা (ডিবি), র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশের বিশেষায়িত দল সোয়াট অংশ নেয়। পুলিশ জানায়, সকাল থেকে শুরু হওয়া অভিযানের পর সাড়ে ৯টায় ওই বাড়ি থেকে চারজন আত্মসমর্পণ করেন। তারা হলেন- ঢাকার মিরপুরে নিহত জঙ্গি মেজর জাহিদের স্ত্রী জেবুন্নেসা শিলা ও জঙ্গি মুসার স্ত্রী তৃষ্ণা। তাদের দুজনের সঙ্গে দুই মেয়েশিশু ছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত