রোহিঙ্গা বহনকারী নৌকাডুবি, ৪ মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০৮

জাগরণীয়া ডেস্ক

মিয়ানমার থেকে পালিয়ে আসার পথে শাহপরীর দ্বীপ বঙ্গোপসাগরে এক ঘণ্টার ব্যবধানে আবারও দুই নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে নারী শিশুসহ ২ জনের মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা।

স্থানীয় ইউপি সদস্য নূরুল আমিন জানান, ১৪ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বেলা ১১টায় রোহিঙ্গাবাহী একটি নৌকা শাহপরীর দ্বীপের অদূরে বঙ্গোপসাগরে অতিরিক্ত রোহিঙ্গা বহনের কারণে সাগরের ঢেউতে আছড়ে পড়ে ডুবে যায়। এতে মিয়ানমারের রাসিডং ফিরিঙ্গিডং এলাকার সলিম উল্লাহর স্ত্রী আনোয়ারা বেগম (৩০) ও ওই এলাকার নাসির উদ্দীনের ৪০ দিন বয়সের শিশু আব্দুল মাবুদ মরদেহ উদ্ধার হয়। নিহতদের পরিচয় সনাক্ত করেছে বেঁচে যাওয়া স্বজনরা।

নিহত আনোয়ারার শ্বশুর মোহাম্মদ ইসলাম জানান, তাদের নৌকাটিতে ২০ জন রোহিঙ্গা নারী পুরুষ ও ১২ জন শিশু ছিলো। নৌকা ডুবির পর তারা সাঁতরিয়ে কূলে উঠতে সক্ষম হন। এ ঘটনায় ২ শিশু নিখোঁজ রয়েছেন বলেও তিনি জানান।

এদিকে সাগরের নৌকাডুবির ঘটনার ঘণ্টা ব্যবধানে একই এলাকায় আরেকটি রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবির ঘটনা ঘটে। এতে একজনকে মুমূর্ষু অবস্থায় জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড। এছাড়া আর কোন হতাহতের খবর পাওয়া যায়নি। 

অপরদিকে, ওই দিন সকালে নাফনদের সাবরাং নয়াপাড়া পয়েন্ট থেকে ২ জন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এতে একজন শিশু ও একজন পুরুষ বলে জানা যায়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দিন খান জানান, বৃহস্পতিবার সকালে বঙ্গোপসাগর ও নাফনদে পৃথক নৌকাডুবিতে ৪ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়। এতে দুই শিশু, এক পুরুষ ও এক নারী ছিল। উদ্ধার হওয়া মরদেহগুলোর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত