'যোগ্যতা অনুযায়ী চাকরী পাবে রূপার বোন'

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৭, ২২:৫৬

জাগরণীয়া ডেস্ক

ঈদের পরেই যোগ্যতা অনুযায়ী চাকরী দেয়া হবে টাঙ্গাইলের মধুপুর এলাকায় চলন্ত বাসে গণধর্ষণের পর হত্যার শিকার রূপার বোন পপিকে, এমনটাই আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। 

১ সেপ্টেম্বর (শুক্রবার) রূপার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার আসানবাড়িতে গ্রামবাসীর পক্ষ থেকে আয়োজিত এক শোকসভায় তিনি এ আশ্বাস দেন। 

নাসিম বলেন, গ্রেপ্তার করা অপরাধীদের দেশের আইনানুযায়ী এমন বিচার করা হবে, যেন এই দেশে আর কোনো মেয়ের প্রাণ অকালে ঝরে না যায়। 

তিনি এ রকম একটি জঘন্য হত্যা মামলার সঙ্গে জড়িত ব্যক্তিদের পক্ষে কোনো আইনজীবীকে না দাঁড়ানোর আহ্বান জানান। একই সঙ্গে সাংবাদিকদের এই বিষয়ে লেখালেখি অব্যাহত রাখার জন্যও বলেন।

সভা চলাকালে আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে মুঠোফোনে কথা বলে মামলাটি দ্রুতবিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হবে বলেও ঘোষণা দেন মোহাম্মদ নাসিম। 

তিনি বলেন, "রূপা নেই, তার বোন পপি আছেন। তারা দুজন কষ্ট করে লেখাপড়া করেছেন। পপিকে তার যোগ্যতানুযায়ী চাকরি দেওয়া হবে। ঈদের পরই তিনি নতুন চাকরিতে যোগদান করবেন"।

এছাড়া সমাবেশের আগে স্বাস্থ্যমন্ত্রী নিহত রূপার পরিবারের খোঁজখবর নিয়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। এসময় তিনি রূপার মা হাছনাহেনা বানুর হাতে ১ লাখ টাকার চেক তুলে দেন। 

এছাড়া এ সময় সাংসদ ৫০ হাজার টাকা, জেলা প্রশাসক ২৫ হাজার টাকা, তাড়াশ উপজেলা পরিষদ ১০ হাজার টাকা অনুদান দেওয়ার ঘোষণা দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত