গণভবনে প্রধান বিচারপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৭, ২২:৩৮

জাগরণীয়া ডেস্ক
ছবি: ফোকাস বাংলা

বেশ কিছুদিন ধরে প্রধান বিচারপতি এস কে সিনহা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা ইস্যুতে মত বিরুদ্ধ মত চললেও ঈদুল আযহা উপলক্ষে গণভবনে দুজনকেই হাস্যোজ্জ্বলভাবে শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায়।

ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ২ সেপ্টেম্বর (শনিবার) গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। অনুষ্ঠানে স্পিকার, প্রধান বিচারপতি, বিচারপতিগণ, বাংলাদেশে নিযুক্ত বিদেশি কূটনীতিকসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত ছিলেন। এসময় প্রধান বিচারপতির সাথে হাসিমুখে শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায় প্রধানমন্ত্রীকে।

এর আগে প্রধানমন্ত্রী ঘুরে ঘুরে অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। 

অনুষ্ঠানে প্যান্ডেলের উত্তর প্রান্তে প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতিসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বসার স্থান নির্ধারিত ছিল। প্রধানমন্ত্রীর সোফার বাম পাশেই ছিল প্রধান বিচারপতির বসার স্থান। প্রধান বিচারপতি সিনহা ঢুকে তার জন্য নির্ধারিত সোফার কাছে গিয়ে দাঁড়ালে শেখ রেহানাও সেখানে যান। এসময় প্রায় মিনিট পাঁচেক তাদের দুজনকে একান্তে কথা বলতে দেখা যায়।

কূটনীতিক ও উচ্চ আদালতের বিচারপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর প্রধানমন্ত্রী তার জন্য নির্ধারিত সোফায় গিয়ে বসবার আগে প্রধান বিচারপতির সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

উল্লেখ্য, বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে আনা সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর এই অনুষ্ঠানেই প্রথম দেখা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার। সংবিধানের ষোড়শ সংশোধন বাতিলের রায়ে বিচারপতি সিনহা যে পর্যবেক্ষণ দিয়েছেন, তা নিয়েই ক্ষমতাসীনদের রোষের মুখে পড়েন তিনি।

প্রধান বিচারপতির এই পর্যবেক্ষণকে ‘অবান্তর ও স্ববিরোধী’ আখ্যায়িত করে বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নিজেও বিচারপতি সিনহার সমালোচনা করেন।

এতে বঙ্গবন্ধুকে খাটো করা হয়েছে অভিযোগ তুলে বেশ কিছুদিন ধরে প্রধান বিচারপতির অপসারণ চাইছেন আওয়ামী লীগের নেতারা; তাকে বাংলাদেশ ছাড়ার আহ্বানও জানানো হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত