বন্যার্তদের পাশে দাঁড়াতে দিনাজপুর ও কুড়িগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৭, ১৫:২৭

জাগরণীয়া ডেস্ক

বন্যায় প্লাবিত দেশের উত্তরাঞ্চলের জেলা দিনাজপুর ও কুড়িগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২০ আগস্ট (রবিবার) সেখানে বন্যাকবলিত এলাকা পরিদর্শনের পাশাপাশি বন্যায় বিপদগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন।

১৭ আগস্ট (বৃহস্পতিবার) সকালে দিনাজপুর-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

উত্তরাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত জেলার মধ্যে দিনাজপুর অন্যতম। জেলার বিরল, কাহারোল, সদর, খানসামা ও বীরগঞ্জ উপজেলায় এ পর্যন্ত মোট ১৩ জনের মৃত্যু হয়েছে। এ জেলার প্রায় সব নদীর পানি বাড়ছে। পুনর্ভবা ও আত্রাই নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলার করতোয়া, ঢেপা, ছোট যমুনাসহ অন্যান্য নদীর চিত্রও একই।

কুড়িগ্রামের রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, কুড়িগ্রাম সফরে প্রধানমন্ত্রী রাজারহাট উপজেলায় যাবেন।

এদিকে, প্রধানমন্ত্রীর সফরের আগেই ১৮ আগস্ট (শুক্রবার) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কুড়িগ্রাম সফর করবেন। মন্ত্রী কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত বাঁধ ও সড়ক পরিদর্শন করবেন।

এর আগে, গত বছর ৭ সেপ্টেম্বর কুড়িগ্রামের চিলমারী সফর করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সফরে চিলমারীতে খাদ্যবান্ধব কর্মসূচির উদ্বোধন করেছিলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত