বিস্ফোরণে ধসে পড়েছে ওলিও’র একাংশ

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৭, ১২:৫১

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর পান্থপথে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হোটেল ওলিও ইন্টারন্যাশনাল থেকে বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া গেছে। এতে ভবনের চারতলার একাশং ধসে পড়েছে। এসময় প্রায় ২০/২৫ রাউন্ড গুলির শব্দও পাওয়া যায়। এখন পরিস্থিতি থমথমে রয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা বর্তমানে ভবনের ধ্বংসস্তূপ পরিস্কারের কাজ করছেন।

১৫ আগস্ট (মঙ্গলবার) সকাল ৯টা ৪০ মিনিটে এ ঘটনা ঘটে। ওই হোটেলের ৩০১ নম্বর কক্ষে একজন জঙ্গি অবস্থান নিয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ সময় একজন আহত হয়েছে। তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনি জঙ্গি কি না তা জানা যায়নি।

এর আগে ১৫ আগস্ট (মঙ্গলবার) ভোর থেকে পান্থপথের স্কয়ার হাসপাতালের পশ্চিম পাশে ছয় নম্বর ভবনটি ঘিরে রেখেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াত টিম। 

সকাল সাড়ে নয়টায় কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সমীর চন্দ্র সূত্রধর সাংবাদিকদের জানান, ভবনের চারতলায় হোটেলটির ৩০১ নম্বর কক্ষে জঙ্গি অবস্থান নিয়েছে।

এর আগে সকালে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পরে সাংবাদিকদের এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

সিটিটিসি’র একটি দায়িত্বশীল সূত্র জানায়, হোটেলটির ভেতরে অন্তত একজন নব্য জেএমবির সদস্য রয়েছে। ওই সদস্য নব্য জেএমবির দক্ষিণাঞ্চলীয় কমান্ডার বলে ধারণা পুলিশের। 

ইতোমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশের ক্রাইম সিন ইউনিট ও ফায়ার সার্ভিসের কর্মীরা। হোটেলের সামনে ফায়ার সার্ভিসের একটি গাড়িও রাখা রয়েছে।

হোটেলের জেনারেল ম্যানেজার জসীম জানান, ওই রুমে যে ছিলো সে গত তিনদিন আগে সেখানে উঠেছিলো। তবে তিনি তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তির নাম-পরিচয় বিস্তারিত জানাতে পারেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত