মরদেহ নিতে ঢাকায় ইতালির উপপররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ০৫ জুলাই ২০১৬, ১২:১৩

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জিম্মি ঘটনায় নিহত ইতালির ৯ জন নাগরিকের মরদেহ নিতে ঢাকায় এসেছেন সে দেশের উপ-পররাষ্ট্রমন্ত্রী ল্যাপো পিস্তৌলি।

মঙ্গলবার (৪ জুলাই) ভোরে বিশেষ ফ্লাইটে তিনি ঢাকায় আসেন। ইতালির নাগরিকদের লাশ নিয়ে এদিনই তাঁর রোমে ফেরার কথা রয়েছে।

সকালে তিনি গুলশানের ৭৯ নম্বর সড়কে হামলাস্থল পরিদর্শন করেছেন। সঙ্গে ছিলেন ইতালির রাষ্ট্রদূত ও বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। 

গুলশান হামলা সম্পর্কে বেলা ১১টার দিকে কূটনীতিকদের ব্রিফ করার কথা রয়েছে সরকারের।

৪ জুলাই রাত পৌনে ৯ টা নাগাদ গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালায় কয়েকজন অস্ত্রধারী জঙ্গি। আগ্নেয়াস্ত্র, তরবারি উঁচিয়ে সেখানে ঢুকেই রেস্তোরাঁয় থাকা দেশি–বিদেশি অতিথিদের জিম্মি করে সন্ত্রাসীরা। পরদিন ৫ জুলাই সকালে যৌথবাহিনী সশস্ত্র অভিযান ‘অপারেশন থান্ডারবোল্ট’ এর পর ২০ জন জিম্মির লাশ উদ্ধার হয়, যাঁদের মধ্যে ৩ জন বাংলাদেশি ছাড়া সবাই বিদেশি নাগরিক। রাতে জিম্মিদের উদ্ধারে আসা দুই পুলিশ কর্মকর্তাও নিহত হয়েছেন জঙ্গি হামলায়। উদ্ধার করা হয় ১৩ জনকে। হামলাকারী ৫ জঙ্গির সবাই নিহত হয়েছে বলে জানায় আন্তবাহিনী গণসংযোগ অধিদপ্তর (আইএসপিআর)।

সোমবার (৪ জুলাই) হামলায় নিহত ১৭ বিদেশির মধ্যে ৭টি মরদেহ জাপানে এবং ভারতীয় নাগরিক তারিশি জৈনের মৃতদের এ দিল্লিতে নেওয়া হয়। ইতালির ৯ নাগরিকের মরদেহ মঙ্গলবার পাঠানোর হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত