‘ছবিটা পুরস্কার পাওয়ার যোগ্য’

প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৫:০২

জাগরণীয়া ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃত করে আমন্ত্রণপত্র ছাপানোর অভিযোগে বরগুনার ইউএনও গাজী তারিক সালমনকে গ্রেপ্তারের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিস্ময় প্রকাশ করেছেন। একই সঙ্গে ছবিটি পুরস্কার পাওয়ার যোগ্য বলে মন্তব্য করেছেন তিনি।

২০ জুলাই (বৃহস্পতিবার) বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদটি দেখে প্রধানমন্ত্রীর দফতরের কর্মকর্তারাও বিস্মিত হন। এরপর তারা বিষয়টি শেখ হাসিনার নজরে আনেন। প্রধানমন্ত্রীর রাজনৈতিক ও প্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন। সাক্ষাৎকারে তিনি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ যত কর্মকর্তা ছিলেন, এটি দেখে আমরা সবাই বিস্মিত হয়েছি। যে ব্যক্তি এই মামলা করেছেন, আমরা মনে করি তিনি অত্যন্ত ঘৃণিত কাজ করেছেন।।’

প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর হুবহু ছবি আজ পর্যন্ত কেউ আঁকতে পারেনি। আমরাও যেগুলো ব্যবহার করি ওইসব ছবিতেও কিছু খুঁত থাকে। হুবহু হয় না, আমি তো জানি।’ ছবি বিতর্কের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হলে এসব মন্তব্য করেন তিনি। গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের একাধিক সূত্র এসব তথ্য জানান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের দুটি সূত্র জানায়, ২০ জুলাই (বৃহস্পতিবার) ঘটনাটি নিয়ে কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে প্রধানমন্ত্রী বলেন, ‘পঞ্চম শ্রেণিতে পড়া শিশুটি যে ছবি একেঁছে, তা খারাপ আঁকেনি। শিশুদের কল্পনায় বঙ্গবন্ধু যেভাবে ফুটে উঠেছেন তা তারা প্রকাশ করেছে, আর ওই ছবি ব্যবহার করে ইউএনও’র কার্ড ছাপানোর উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। বঙ্গবন্ধুকে নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়েছে এটিই বড় ব্যাপার। প্রশংসনীয় এই উদ্যোগকে বিতর্কিত করা হয়েছে।’ বঙ্গবন্ধুর ছবি নিয়ে ইউএনও’র নাজেহালের ঘটনাটি নিয়ে ভীষণ ক্ষোভ প্রকাশ করেছেন শেখ হাসিনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত