‘বাংলাদেশের মাটিতে সন্ত্রাস-জঙ্গীবাদ থাকতে দেব না’

প্রকাশ : ০২ জুলাই ২০১৬, ১৫:৩৮

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মাটিতে সন্ত্রাস-জঙ্গীবাদ থাকতে দেব না। সন্ত্রাস দমনের সব রকম কৌশল আমাদের জানা আছে। আমরা আগেও যখন ক্ষমতায় ছিলাম তখনও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখিয়েছি। এই দেশ কখনোই জঙ্গী-সন্ত্রাসের দেশ হতে পারে না এবং তা হতে দেওয়া হবে না। 

প্রধানমন্ত্রী আজ শনিবার (২ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা-চট্টগ্রাম ও জয়দেবপুর ময়মনসিংহ চারলেন মহাসড়ক উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পবিত্র রমজান মাসে ইফতারির পরমুহূর্তে যারা গুলি চালিয়ে মানুষ হত্যা করতে পারে তারা কোন ধর্মের লোক হতে পারে না। ওদের ধর্ম সন্ত্রাস। এই সন্ত্রাসীরা যে ভাবে হত্যা চালিয়েছে তা দেখে মনে হয় হিংস্র আক্রোশ চরিতার্থ করেছে। এভাবে কোন মানুষ কোন মানুষকে হত্যা করতে পারে না। 

যারা গুলশানে হলি আর্টিজান বেকারিতে কমান্ডো অভিযানের অংশ নিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। 

তিনি জানান, শনিবার (২ জুলাই) ভোর ৪টায় গণভবনে কমান্ডো অভিযানের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর সকাল ৭টা ৪০ মিনিটে শুরু হওয়া অভিযান সকাল ৮টা ২০ মিনিটে শেষ হয়। 

উল্লেখ্য শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে হলি আর্টিজানে হামলা চালায় জঙ্গিরা। গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের এই রেস্তোরাঁয় সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনায় ডিবির সহকারী (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন নিহত হন। এছাড়া পুলিশসহ অর্ধশত লোক আহত হয়েছেন।

এই অভিযানের সময় সেনা প্রধান জেনারেল আবু বেলাল মো শফিউল হক উপস্থিত থেকে নেতৃত্ব দেন। এই অভিযানে ছিল- সেনাবাহিনীর পদাতিক ডিভিশন ও সেনাবাহিনীর কমান্ডো টিম। তাদের সঙ্গে কাজ করেছে র‌্যাব, পুলিশ, ডিবি, সিআইডি ও বিজিবিসহ সব বাহিনী। এর পরই ঘটনাস্থল পরিদর্শন করছেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত