সন্ত্রাসীদের ৬ জন নিহত ও ১ জন আটক: প্রধানমন্ত্রী

প্রকাশ : ০২ জুলাই ২০১৬, ১২:২৭

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর গুলশানের রেস্তোরাঁ হলি আর্টিসান বেকারিতে জিম্মিদের উদ্ধারে কমান্ডো অভিযানে ছয় সন্ত্রাসী নিহত হয়েছে এবং একজন সন্ত্রাসীকে আইনশৃংখলা বাহিনী আটক করেছে বলে দাবি করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শনিবার (০২ জুলাই) বেলা ১২টায়  রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘চার লেনে উন্নীত ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-ময়মনসিংহ জাতীয় মহাসড়কে’র আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘জঙ্গি দমন করতে গিয়ে আমাদের ২ জন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। তবে তাদের পদক্ষেপের কারণে কোনো জঙ্গি পালিয়ে যেতে পারেনি। এরমধ্যে আমরা আমাদের সেনাবাহিনী, নৌবাহিনীসহ কমান্ডোদের নিয়ে আসা হয়েছে। র‌্যাব বিজিবিও সেখানে প্রস্তুত ছিলো। সন্ত্রাসীদের দমন করার জন্যে কমান্ডোরা পরিকল্পনা করে সেখানে অপারেশন শুরু করেন।’

তিনি আরোও বলেন, এই সফল অপারেশন ১৩ জনকে বাঁচাতে পেরেছি। কয়জনকে বাঁচাতে পারিনি, তবে সন্ত্রাসীদের ৬ জনই মারা যায়, একজন ধরা পড়েছে।’ এ ঘটনায় সফলভাবে অভিযান চালানোয় বাহিনীর সকল কমান্ডো সহ পুলিশ-র‌্যাব-বিজিবিকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। 

এছাড়া এ ঘটনায় ২ পুলিশ সহ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।

শুক্রবার (০১ জুলাই) রাত ৯টা নাগাদ একদল বন্দুকধারী গুলশানের রেস্তোরাঁটিতে হামলা চালায়। তারা কমপক্ষে ২০ জনকে জিম্মি করে বলে প্রাথমিকভাবে খবর পাওয়া যায়।

খোঁজ পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী ওই রেস্তোরাঁর কাছে গুলি সন্ত্রাসীদের গুলি চালায় ও বোমা ছোড়ে। এতে  ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন নিহত হন। আহত হন পুলিশের ৩০ কর্মকর্তা। এরপর ভোরে সকল বাহিনীর যৌথ অভিযানে ১২ জনকে উদ্ধারের খবর পাওয়া যায়। নিহত হয়েছে অন্তত ৮ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত