গুলশান হামলা: অভিযানের প্রস্তুতি

প্রকাশ : ০২ জুলাই ২০১৬, ০৬:১১

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর গুলশান ২ এর ৭৯ নং সড়কে হলি আর্টিসান রেস্তোঁরায় সন্ত্রাসী হামলার ঘটনায় জিম্মি সঙ্কটের অবসানে কমাণ্ডো অভিযানের প্রস্তুতি নেয়া হচ্ছে বলে ধারণা করা হচ্ছে। তবে এই বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো কর্মকর্তা কোন তথ্য প্রকাশ করছেন না।

জানা গেছে, এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক, র‍্যাব প্রধান বেনজীর আহমেদসহ বিভিন্ন বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তারা শনিবার প্রথম প্রহরের পর কয়েক ঘণ্টা সরকারের নীতিনির্ধারকদের সঙ্গে বৈঠক করেন। ঐ বৈঠক শেষে পুলিশ ও র‍্যাব কর্মকর্তারা ঘটনাস্থলে ফেরার পর ভোর ৫টার দিকে হ্যান্ড মাইকে সাধারণ পোশাকের সবাইকে সেখান থেকে সরে যেতে বলা হয়। গোয়েন্দা কর্মকর্তাদের মধ্যে যারা সাদা পোশাকে সেখানে আছেন, তাদের সবাইকে বাহিনীর ভেস্ট পড়তে নির্দেশ দেওয়া হয়েছে।    

উল্লেখ্য, রাত পৌনে ৯টার দিকে ৮/৯ জন অস্ত্রধারী যুবক 'আল্লাহু আকবর' বলে স্লোগান দিতে দিতে হলি আর্টিসান নামক ঐ রেস্তোঁরায় আক্রমন চালায়। এসময় তারা ফাঁকা গুলি ছুঁড়ে সবাইকে জিম্মি করে নেয় ও বোমার বিস্ফোরণ ঘটায়। এই ঘটনায় নিহত হয়েছেন বনানী থানার ওসি সালাহ উদ্দিন ও ডিবির সহকারী কমিশনার রবিউল। পুলিশ সদস্য সহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

রেস্তোঁরার ভেতরে কর্মচারী ও কিছু বিদেশি নাগরিক সহ ৩০ জনেরও বেশি জিম্মি হয়ে আছেন। পুলিশ ভেতরে গুলি চালালে জিম্মিদের হত্যা করা হবে বলে হুমকিও দেয়া হয়েছে আক্রমনকারীদের পক্ষ থেকে। বর্তমানে গুলশান বনানী এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত