গুলশান হামলা: বিশ্ববিদ্যালয় ছাত্রীও জিম্মি

প্রকাশ : ০২ জুলাই ২০১৬, ০৩:১৮

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর গুলশান ২ এর ৭৯ নং সড়কে হলি আর্টিসান রেস্তোঁরায় সন্ত্রাসী হামলার ঘটনায় রেস্টুরেন্টে অস্ত্রধারীরা যাদের জিম্মি করেছে তাদের মধ্যে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী ও তার কয়েকজন বান্ধবীও রয়েছে।

শুক্রবার রাত সাড়ে ১১টায় ওই ছাত্রীর বাবা বোরহান জানান, তার মেয়ে নর্থ-সাউথ ইউনিভার্সিটির ছাত্রী। সন্ধ্যায় ৪/৫ জন বান্ধবীকে নিয়ে সে এই রেস্টুরেন্টে যায়। ফোনে মেয়ের সাথে কথা হয়েছে। বলেছে, ‘বাবা আমরা বিপদে, আমাদের বাঁচাও!

উল্লেখ্য, রাত পৌনে ৯টার দিকে ৮/৯ জন অস্ত্রধারী যুবক 'আল্লাহু আকবর' বলে স্লোগান দিতে দিতে হলি আর্টিসান নামক ঐ রেস্তোঁরায় আক্রমন চালায়। এসময় তারা ফাঁকা গুলি ছুঁড়ে সবাইকে জিম্মি করে নেয় ও বোমার বিস্ফোরণ ঘটায়। এই ঘটনায় নিহত হয়েছেন বনানী থানার ওসি সালাহ উদ্দিন ও ডিবির সহকারী কমিশনার রবিউল। পুলিশ সদস্য সহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

রেস্তোঁরার ভেতরে কর্মচারী ও কিছু বিদেশি নাগরিক সহ ৩০ জনেরও বেশি জিম্মি হয়ে আছেন। পুলিশ ভেতরে গুলি চালালে জিম্মিদের হত্যা করা হবে বলে হুমকিও দেয়া হয়েছে আক্রমনকারীদের পক্ষ থেকে। বর্তমানে গুলশান বনানী এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত